বাল্যবিবাহ নথিভুক্তিকরণ বাধ্যতামূলক, বিল পাস করল কংগ্রেস সরকার বাল্যবিবাহ নথিভুক্তিকরণ বাধ্যতামূলক, বিল পাস করল কংগ্রেস সরকার
বাল্যবিবাহ নথিভুক্তিকরণ বাধ্যতামূলক, বিল পাস করল কংগ্রেস সরকার

বাল্যবিবাহ নথিভুক্তিকরণ বাধ্যতামূলক, বিল পাস করল কংগ্রেস সরকার

ছবি সংগৃহীত

নিউজ ডেস্ক, ১৮ সেপ্টেম্বর : বাল্যবিবাহ নথিভুক্তিকরণ বিল পাস হল রাজস্থানে। রাজস্থানের কংগ্রেস সরকার ধ্বনি ভোটের মাধ্যমে শুক্রবার পাস করে রাজস্থান বাধ্যতামূলক বিবাহ নথিভুক্তিকরণ (সংশোধনী) বিল ২০২১।

এর ফলে কোনও নাবালিকার বিয়ের ৩০ দিনের মধ্যে বিবাহ সংক্রান্ত যাবতীয় তথ্য মা-বাবা বা অভিভাবককে বাধ্যতামূলক ভাবে সরকারের কাছে জমা করতে হবে। এদিকে বিজেপি বিধায়করা এই বিল প্রত্যাহারের দাবি তুলে ওয়াকআউট করেন। চাইল্ড ম্যারেজের যৌক্তিকতা নিয়েই প্রশ্ন তোলেন তাঁরা। বিজেপি বিধায়কদের প্রশ্ন, এমন একটি বিল আনার কী প্রয়োজন ছিল? অশোক গহলৌত সরকার কি ঘুরিয়ে বাল্যবিবাহের পক্ষে দাঁড়াচ্ছে? বিজেপি বিধায়ক অশোক লাহোটি বলেন, ‘এই বিল যদি পাশ হয় তবে এটা কালো দিন হিসাবে বিবেচ্য হবে। তবে কি বাল্য বিবাহকে স্বীকৃতি দিচ্ছে বিধানসভা? এই বিল ইতিহাসের কলঙ্কময় অধ্যায়কে সূচিত করবে।’যদিও বিজেপির যুক্তি মেনে নেয়নি রাজস্থানের কংগ্রেস সরকার। কংগ্রেসের যুক্তি সুপ্রিম কোর্টের একটি রায়ের জেরেই আইন সংশোধন করতে হয়েছে।


Comments are closed.

২০২০ কপিরাইট সংরক্ষিত আরসি টিভি সংবাদ
error: Content is protected !!