fbpx

৪% হারে বাড়ল রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘ্যভাতা

নিউজ ডেস্ক , ২১ ডিসেম্বর : বড়দিনের অনুষ্ঠান মঞ্চ থেকে ডিএ ঘোষনা মুখ্যমন্ত্রীর।৪ শতাংশ হারে ডিএ ঘোষনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।নতুন বছরের শুরুতেই বাড়তি হারে ডিএ পাবেন রাজ্য সরকারি কর্মী,স্কুল-কলেজের শিক্ষক অশিক্ষক কর্মীরা।

নাবালিকাকে ধর্ষনের অভিযোগ ঘিরে তুমুল চাঞ্চল্য এলাকায়

বাড়গি হারে ডিএ পাবপন সরকারি সংস্থার কর্মী এবং পেনশনণোগীরাও।বৃহস্পতিবার কলকাতার পার্ক স্ট্রিটের অ্যালেন পার্কে বড়দিনের অনুষ্ঠানে যোগ দিয়ে বাড়তি ডিএ ঘোষনা করেন মুখ্যমন্ত্রী।এদিন অতিরিক্ত ৪ শতাংশ ডিএ ঘোষনা করে মুখ্যমন্ত্রী আবারও জানিয়ে দেন ডিএ দেওয়াটা ঐচ্ছিক।কেন্দ্রের ডিএ দেওয়ার সংস্থান থাকলেও রাজ্যের তা নেই।কেন্দ্রের বপতন কাঠামো এবং রাজ্যের বেতন কাঠামো আলাদা।তনে রাজ্যের কর্মীরা কাজের ক্ষেত্রে যথেষ্ট দক্ষ।নতুন বছরের আগে মুখ্যমন্ত্রী হিসাবে অতিরিক্ত ডিএ একটি উপহার।একটু সুখনিদ্রা,একটু স্বস্তির জন্য এই বৃদ্ধি নলে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।এদিন তিনি আরজ বলেন,২০১৯ সালে রাজ্য পেকমিশন লাগু করার সময়ই ১২৫ শতাংশ হারে ডিএ দিয়েছিল।

বেসরকারি বাসে হেনস্তার শিকার বিশেষভাবে সক্ষম মহিলা

২০১৯ সালের পর চার বছরে কর্মচারীদের মহার্ঘ্য ভাতার পরিমান দাঁড়ালো ১০ শতাংশ।সবমিলিয়ে ১৩৫ শতাংশ ডিএ প্রদান করলো রাজ্য সরকার।বকেয়া ডিএ-র দাবিতে যখন তীব্র হচ্ছে আন্দোলন।বকেয়া ডিএ নিয়ে সুপ্রিম কোর্টে চলছে মামলা তখন মুখ্যমন্ত্রীর ডিএ ঘোষনা যথেষ্ট তাৎপর্যপূর্ন।বড়দিনের অনুষ্ঠাম মঞ্চ থেকে মুখ্যমন্ত্রীর ডিএ ঘোষনা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।সামনে লোকসভা নির্বাচন তার আগে ডিএ ঘোষনার মধ্য দিয়ে সরকারি কর্মচারীদের কাছে টানতে চাওয়ার প্রয়াস বলে মনে করছে রাজনৈতিক মহল।তবে মুখ্যমন্ত্রীর ৪ শতাংশ ডিএ ঘোষনার মধ্য দিয়ে রাজ্যের কর্মচারীদের বর্তমান ডিএ দাঁড়ালো ১০ শতাংশ।এজন্য রাজ্যের অতিরিক্ত খরচ হবে ২ হাজার ৪০০ কোটি টাকা।যদিও কর্মচারী সসংগঠনগুলির দাবি অনুযায়ী কেন্দ্রের সঙ্গে এখনও রাজ্যের মহার্ঘ্য ভাতার ব্যবধান থাকলো ৩৬ শতাংশ।

মুখ্যমন্ত্রীর দিল্লী সফরকে নাটক বলে কটাক্ষ শুভেন্দুর

Next Post

ঘর থেকে আপত্তি জনক অবস্থায় উদ্ধার এক মহিলা ও এক ব্যক্তি

Thu Dec 21 , 2023
Share on Facebook Tweet it Share on Reddit Pin it Share it Email নিউজ ডেস্ক , ২১ ডিসেম্বর :  বাড়ি থেকে আপত্তিকর অবস্থায় ধরা পরল এক মহিলা ও এক ব্যক্তি। মঙ্গলবার রাতে এই ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ থানার মাড়াইকুরা গ্রাম পঞ্চায়েতের ভাতঘরা এলাকায়। ৪% হারে বাড়ল রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘ্যভাতা স্থানীয় […]

আপনার পছন্দের সংবাদ

RCTV Sangbad

24/7 TV Channel

RCTV Sangbad is a regional Bengali language television channel owned by Raiganj Cable TV Private, Limited. It was launched on August 20, 2003, as a privatecompany. The channel runs a daily live broadcast from Raiganj, West Bengal. The company also provides a set-top box.

error: Content is protected !!