fbpx

স্কুলে গরহাজিরা এবং পঠনপাঠনে নিষ্ক্রিয় থাকার অভিযোগে ,বেতন বন্ধের ঘোষণা শিক্ষা সংসদের

আর সি টি ভি সংবাদ :দীর্ঘদিন ধরে স্কুলে গরহাজিরা এবং পঠনপাঠনে নিষ্ক্রিয় থাকার অভিযোগে বেতন বন্ধ করা হলো এক প্রাথমিক শিক্ষকের।।ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে দক্ষিণ দিনাজপুরের কুশমন্ডি ব্লকের মহিষাকুড়ি প্রাথমিক বিদ্যালয়ে। স্কুলের অভিভাবকদের অভিযোগ দীর্ঘদিন ধরে স্কুলে নিয়মিত আসেন না শিক্ষক নিত্যানন্দ মৃধা। এমনকি স্কুলে পঠন পাঠনের অবস্থাও শোচনীয়।

আরও পড়ুন-আর্থিক প্রতিবন্ধকতা পেরিয়ে ডাক্তার হলেন কৃষক পরিবারের সন্তান

এই ঘটনায় ক্ষুব্ধ ছিল অভিভাবক মহল। পরিস্থিতি সামাল দিতে স্কুল পরিদর্শনে আসেন খোদ জেলা প্রাথমিক শিক্ষা সংসদের কর্তারা৷ তদন্তে গাফিলতি প্রমাণিত হলে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হয়৷ প্রথমে শোকজ ও পরে বেতন বন্ধের ব্যবস্থা করা হয়। এমনটাই জানিয়েছেন জেলা প্রাথমিক শিক্ষা সংসদ চেয়ারম্যান সন্তোষ হাঁসদা।এদিকে গ্রামবাসীরা জানিয়েছেন, এই স্কুলে পঠনপাঠনের ক্ষেত্রে নিত্যানন্দ মৃধা নামে ওই শিক্ষক উদাসীন ছিলেন। দিনের পর দিন স্কুলে আসতেন না। কার্যত বাড়িতে বসে বসেই বেতন গুণছিলেন। ফলে শিক্ষা থেকে বঞ্চিত হতে হচ্ছিল খুদে পড়ুয়াদের।

আরও পড়ুন-চাকরি দেওয়ার নামে টাকা নিয়ে প্রতারণা

অন্যদিকে স্কুলে অনুপস্থিতির অভিযোগ স্বীকার করে নিয়েছেন অভিযুক্ত স্কুল শিক্ষক নিত্যানন্দ মৃধা। তার দাবি বেশকিছু দিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। আর কারণেই তিনি স্কুলে আসতে পারেন নি। কিন্তু কেন অসুস্থতার বিষয়টি স্কুল কর্তৃপক্ষ কিংবা ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে আগেই তিনি জানান নি তা নিয়ে উঠছে প্রশ্ন।

Next Post

বালুরঘাটে চাকরি বাতিল জেনে স্কুলেই আসেন নি 'অযোগ্য' কর্মী

Fri Feb 10 , 2023
Share on Facebook Tweet it Share on Reddit Pin it Share it Email আরসিটিভি সংবাদ :  হাই কোর্টের নির্দেশে অবশেষে চাকরি বাতিল হল অযোগ্য ডি গ্রুপ কর্মীদের৷ এদিনই আদালতের নির্দেশে বাতিল কর্মীদের নামের তালিকাও প্রকাশ করে স্কুল সার্ভিস কমিশনও। কিন্তু তালিকা প্রকাশের আগেই স্কুল অনুপস্থিত এক চতুর্থ শ্রেণির কর্মী। ঘটনা […]
বালুরঘাটে চাকরি বাতিল

আপনার পছন্দের সংবাদ

RCTV Sangbad

24/7 TV Channel

RCTV Sangbad is a regional Bengali language television channel owned by Raiganj Cable TV Private, Limited. It was launched on August 20, 2003, as a privatecompany. The channel runs a daily live broadcast from Raiganj, West Bengal. The company also provides a set-top box.

error: Content is protected !!