fbpx

বাড়ছে সংক্রমণ, রাজ্যে নতুন করে আক্রান্ত চার হাজারের অধিক, স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ বিশেষজ্ঞদের

নিউজ ডেস্ক, ২৭ অক্টোবর :   উৎসবের দিনগুলিতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা ছিলই। সেকারণ সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে উৎসবে মেতে ওঠার আহ্বান জানিয়ে ছিল রাজ্য সরকার৷ কিন্তু কে শোনে কার কথা! বাঙালির শ্রেষ্ঠ শারদোৎসব বলে কথা৷

তাই কেউ মাস্ক পড়ে আবার কেউ পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা না নিয়েই দুর্গা পুজোয় মেতে ওঠে। আর এই অসচেতনতার কারণে রাজ্যে বাড়ছে সংক্রমণ। জানা গেছে গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে ৪ হাজার ১২৪ জন করোনায় সংক্রমিত হয়েছেন। এনিয়ে এখনও পর্যন্ত ৩ লক্ষ ৫৩ হাজার ৮২২ জন করোনায় আক্রান্ত হলেন। তার মধ্যে ৩ লক্ষ ১০ হাজার ৮৬ জন মানুষ সুস্থ হয়ে উঠেছেন। পাশাপাশি রাজ্যে করোনা থেকে সুস্থতার হার ৮৭ দশমিক ৬৪ শতাংশ হয়েছে। গত ২৪ ঘন্টায় ৩ হাজার ৮৮৯ জন করোনা থেকে সংক্রমণ মুক্ত হয়েছেন বলে সোমবার স্বাস্থ্য দপ্তরের প্রকাশিত রিপোর্টে উল্লেখ করা হয়েছে। আরও এই পরিস্থিতিতে ৫৯ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় ১৫ ও কলকাতার বিভিন্ন হাসপাতালে ১৪ জন মারা গিয়েছেন বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে। ফলে এনিয়ে রাজ্যে করোনা আক্রান্তের মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৬ হাজার ৫৪৬ জন।

যার মধ্যে ২ হাজার ১২৫ জন কলকাতা ও ১ হাজার ৪৯৭ জন উত্তর ২৪ পরগনার অন্তর্গত৷ তবে বর্তমানে ৩৭ হাজার ১৯০ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘন্টায় ৪২ হাজার ২৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এনিয়ে রাজ্যে এখনও পর্যন্ত মোট ৪৩ লাখ ৪০ হাজার ৫৭০ জনের নমুনা পরীক্ষা করা হলো বলে স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে৷ উৎসবের দিন গুলিতে স্বাস্থ্যবিধি শিকেয় ওঠায় কার্যত এই পরিস্থিতি তৈরি হয়েছে বলে অভিমত চিকিৎসকদের একাংশের। আর সেকারণে সাধারণ মানুষকে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহারের পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়েছেন তাঁরা।

News Desk

Next Post

ভারত-আমেরিকার মধ্যে সম্পন্ন হল ঐতিহাসিক চুক্তি, মার্কিন সেনা থেকে স্যাটিলাইটের লাইভ ছবি পাবে ভারত

Tue Oct 27 , 2020
Share on Facebook Tweet it Share on Reddit Pin it Share it Email নিউজ ডেস্ক, ২৭ অক্টোবর :   ঐতিহাসিক চুক্তি স্বাক্ষরিত হল ভারত-আমেরিকার মধ্যে। মঙ্গলবার Basic Exchange and Cooperation Agreement for Geo-Spatial Cooperation (BECA) নামে এই চুক্তি স্বাক্ষরিত দুই হয় দুই দেশের মধ্যে। চুক্তিটি স্বাক্ষরিত হওয়ায় মার্কিন মিলিটারি স্যাটেলাইট থেকে […]

RCTV Sangbad

24/7 TV Channel

RCTV Sangbad is a regional Bengali language television channel owned by Raiganj Cable TV Private, Limited. It was launched on August 20, 2003, as a privatecompany. The channel runs a daily live broadcast from Raiganj, West Bengal. The company also provides a set-top box.

error: Content is protected !!