fbpx

দেশে করোনার তৃতীয় ঢেও অনিবার্য – এইমস প্রধান

নিউজ ডেস্ক, ১৯ জুন : করোনার দ্বিতীয় ঢেউয়ের রেশ কাটতে না কাটতেই তৃতীয় ঢেওয়ের আশঙ্কা প্রকাশ করলেন এইমস প্রধান। দিল্লি অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস’ (এইমস) এর অধিকর্তা রণদীপ গুলেরিয়া শনিবার বলেন, “আগামী ৬-৮ সপ্তাহের মধ্যে ভারতে আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ।”

এই ঢেউ অনিবার্য, এমন আশঙ্কা উসকে দিয়ে এই স্বাস্থ্যকর্তার মন্তব্য, “ভারতের মতো বিশাল জনসংখ্যার দেশে টিকাকরণ সম্পন্ন করা বড় চ্যালেঞ্জ।”কোভিশিল্ডের প্রথম এবং দ্বিতীয় টিকার মধ্যে সময়ের ব্যবধান বৃদ্ধির ঘটনায় কোনও খারাপ প্রভাব পড়বে না বলেও জানান তিনি। পাশাপাশি, প্রথম এবং দ্বিতীয় ঢেউয়ের প্রসঙ্গ তুলে ‘আনলক’ পর্বে আরও সতর্কতা বজায় রাখার সওয়াল করেছেন তিনি।তিনি বলেন, “আনলক শুরু হতেই করোনাবিধি শিকেয় উঠেছে। ফের মানুষের মধ্যে অসচেতনতা ধরা পড়েছে। চারপাশ দেখে মনে হচ্ছে, করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউ থেকে আমাদের কিছুই শিক্ষা হয়নি। ফের ভিড় জমছে, মানুষ জড়ো হচ্ছে। এর জন্যই ধীরে ধীরে সংক্রমণ বাড়বে। ছয় থেকে আট সপ্তাহের মধ্যে সংক্রমণ বাড়তে পারে।” যদিও তৃতীয় ঢেউ এড়ানোর উপায়ও বলে দিয়েছেন তিনি।করোনার দ্বিতীয় তরঙ্গে দেশের বিভিন্ন অঞ্চলে হাসপাতালের শয্যা এবং চিকিৎসা সরবরাহের ঘাটতি হয়েছিল। ভারতের পরিস্থিতি গোটা বিশ্বের দৃষ্টি আকর্ষণ করেছিল। কিন্তু এখন বেশ কয়েকটি রাজ্য কয়েক সপ্তাহের কঠোর নিষেধাজ্ঞা চলছে। কিন্তু এই নিষেধাজ্ঞাগুলি উঠে গেলে তৃতীয় তরঙ্গের রাস্তা প্রশস্ত হবে।এদিকে, শুক্রবার মহারাষ্ট্র কোভিড টাস্ক ফোর্স জানিয়েছে, তৃতীয় ঢেউয়ে সংক্রমিতের সংখ্যা দ্বিতীয় ঢেউয়ের তুলনায় দ্বিগুণ হতে পারে। এই পরিস্থিতিতে টিকাকরণের গতি বৃদ্ধির সুপারিশ করেছেন তাঁরা।

News Desk

Next Post

জালমদ কারবারিদের স্বর্গরাজ্য উত্তর দিনাজপুরের ডালখোলা, সজাগ পুলিশ :-

Sat Jun 19 , 2021
Share on Facebook Tweet it Share on Reddit Pin it Share it Email ডালখোলা, ১৯ জুন : উত্তর দিনাজপুর জেলার ডালখোলা শহরজুড়ে গড়ে উঠেছে একাধিক জালমদ তৈরীর কারখানা। এর ফলে ক্ষোভ ছড়িয়েছে ডালখোলা শহরের সাধারণ মানুষের মধ্যে। উল্লেখ্য, মোটা অঙ্কের টাকার লোভে ডালখোলা থেকে পার্শ্ববর্তী রাজ্য বিহার বা জেলার অন্যান্য […]

RCTV Sangbad

24/7 TV Channel

RCTV Sangbad is a regional Bengali language television channel owned by Raiganj Cable TV Private, Limited. It was launched on August 20, 2003, as a privatecompany. The channel runs a daily live broadcast from Raiganj, West Bengal. The company also provides a set-top box.

error: Content is protected !!