দেবীর বেদী সরানোয় উত্তাল মধুপুর !

আরসিটিভি সংবাদ – শতাব্দী প্রাচীন রনকালির থান স্থানান্তরন ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়াল এলাকায়। ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ থানার বারদুয়ারি এলাকায়। পুলিশ-প্রশাসন ও জাতীয় সড়ক কর্তৃপক্ষের সাথে তীব্র বচসায় জড়িয়ে পরেন গ্রামের মানুষজন। প্রসঙ্গতঃ রায়গঞ্জ ব্লকের রুপাহার থেকে বারদুয়ারি পর্যন্ত ফোরলেন বাইপাসের কাজ প্রায় শেষ। মাঝে মধুপুর এলাকায় এই রাস্তার মাঝে রনকালির থান প্রতিষ্ঠিত থাকায় সংলগ্ন স্থানে থমকে যায় কাজ। স্থানীয় মানুষজনদের দাবী।

আরও পড়ুন – বুনিয়াদপুরে শ্রাদ্ধ বাড়ির খাবার খেয়ে অসুস্থ ৩৪ জন শিশু

 

কোনোভাবেই এই স্থান থেকে দেবীর থান সরিয়ে কাজ সম্ভব নয়। সেক্ষেত্রে অমঙ্গলের আশঙ্কা প্রকাশ করেছিলেন গ্রামের মানুষজন। মাস খানেক আগে আর সি টি ভি সংবাদে সেই খবর সম্প্রচারিচও হয়। এদিকে ঐ জায়গায় কাজ থমকে থাকায় বিপাকে পরে জাতীয় সড়ক কর্তৃপক্ষ। স্থানীয়দের অভিযোগ শনিবার কাউকে কিছু না জানিয়ে আচমকাই পুলিশ-প্রশাসনকে সঙ্গে নিয়ে জাতীয় সড়ক কর্তৃপক্ষ থান সরানোর সবরকম প্রক্রিয়া শুরু করে। প্রথমে পুরোহিত ও মাহাত সহযোগে প্রশাসনের পক্ষ থেকে পুজোর আয়োজন করা হয়। এদিকে ঘটনার কথা চাউর হতেই দলে দলে মানুষজন জড়ো হতে থাকে। চরম বিক্ষোভ দেখাতে থাকেন গ্রামবাসীরা। তাদের বক্তব্য পুজো চলাকালীন একজন মহিলার ভরও উঠে যায়। ক্রমশই পরিস্থিতি উত্তপ্ত হতে থাকে। স্থানীয় বাসিন্দা শুভলতা বর্মন বলেন, এই জায়গায় প্রায় দেড়শো বছর ধরে দেবীর অধিষ্ঠান রয়েছে। এখন তাকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত কখনই মানবেন না গ্রামবাসীরা।

 

আরও পড়ুন – মুখ্যমন্ত্রীর নির্দেশে মৃত পরীক্ষার্থীর বাড়িতে জেলা প্রশাসনের আধিকারিকরা

 

অন্যদিকে স্থানীয় পঞ্চায়েত সদস্য শ্রীকান্ত বর্মনও প্রশাসনের এই ভূমিকায় ক্ষুব্ধ। তিনি বলেন, এখানে ৫ শতর জমি রয়েছে রনকালির। সেক্ষেত্র গ্রামবাসীদের সাথে আলোচনা না করে আচমকা এই পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। তার দাবী, হয় থান বাঁচিয়ে পূর্ব দিক দিয়ে রাস্তা ঘোরানো হোক নয়ত স্থায়ী পুনর্বাসন দেওয় হোক ধর্মীয় এই স্থানের।

Next Post

সার্টিফিকেট জালিয়াতি করে চাকরিতে নিয়োগপত্র

Sat Feb 25 , 2023
Share on Facebook Tweet it Share on Reddit Pin it Share it Email নিউজ ডেস্ক , মানিকচক , ২৫শে ফেব্রুয়ারি : সার্টিফিকেট জালিয়াতি করে চাকরিতে নিয়োগপত্র। ঘটনায় অভিযুক্ত চাকরিপ্রার্থীকে গ্রেফতার করলো পুলিশ। ধৃত তপন মন্ডল মালদহের ভূতনি থানার উত্তর চন্ডিপুর অঞ্চলের তাজপুর এলাকার বাসিন্দা। দিনকয়েক আগেই তপন মন্ডল নামে ওই […]

আপনার পছন্দের সংবাদ

RCTV Sangbad

24/7 TV Channel

RCTV Sangbad is a regional Bengali language television channel owned by Raiganj Cable TV Private, Limited. It was launched on August 20, 2003, as a privatecompany. The channel runs a daily live broadcast from Raiganj, West Bengal. The company also provides a set-top box.

error: Content is protected !!