fbpx

আদালতের নির্দেশে শেষপর্যন্ত জেলে যেতে হলো সরকারী মেডিক্যাল কলেজের চিকিৎসক কে

 রায়গঞ্জ, ২৩ জুন : স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে অনিয়মের অভিযোগ দায়েরের কয়েক ঘন্টার মধ্যেই গ্রেপ্তার করা হলো রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের স্ত্রী ও প্রসূতি রোগ বিশেষজ্ঞ রাকেশ গোপকে। বুধবার ঐ চিকিৎসককে রায়গঞ্জ জেলা আদালতে তোলা হয়। দুপক্ষের সওয়াল, জবাব শোনার পর বিচারক জামিনের আবেদন নাকচ করে চিকিৎসককে পাঁচদিনের জেল হেফাজতের নির্দেশ দেন।

যদিও এই বিষয়ে জেলা প্রশাসনের কোনও আধিকারিক প্রতিক্রিয়া দেন নি। জানা গিয়েছে , ওই চিকিৎসকের বিরুদ্ধে শহরের একটি নার্সিংহোমে তদন্তের সময় জেলা স্বাস্থ্য দফতরের দুই তদন্তকারী আধিকারিকে হেনস্থার অভিযোগের ভিত্তিতেই তাকে গ্রেপ্তার করা হয়েছে। যদিও আদালতে নিয়ে যাওয়ার সময় ধৃত চিকিৎসক বলেন অন্যায়ের প্রতিবাদ করাতেই তাকে ফাঁসানো হয়েছে। উল্লেখ্য সাধারণ মানুষের সুচিকিৎসার প্রয়োজনে স্বাস্থ্যসাথী প্রকল্পের কথা ঘোষনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু স্বাস্থ্যসাথী কার্ড থাকতেও নার্সিংহোমগুলি তা নিচ্ছেনা। রায়গঞ্জের বিভিন্ন নার্সিংহোমগুলির বিরুদ্ধে দীর্ঘদিন ধরে এই অভিযোগ উঠছিল। এতে করে বিনামূল্যে অপারেশন সহ চিকিৎসা পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছিলেন অপেক্ষাকৃত দুস্থ গরীব মানুষেরা। এই অভিযোগ পেয়ে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের কো-অর্ডিনেটর রফিকুল ইসলামকে নজরদারির নির্দেশ দেন। জেলা প্রশাসনের নির্দেশে স্বাস্থ্যসাথীর দায়িত্বে থাকা জেলা কো-অর্ডিনেটর রফিকুল ইসলাম সহ কয়েকজন সরকারি আধিকারিক মঙ্গলবার রাতে আচমকাই রায়গঞ্জ শহরের নার্সিংহোমগুলিতে পরিদর্শনে যান। শহরের দেবীনগর এলাকায় সুধা নার্সিংহোমে পরিদর্শনে গিয়ে বেশ কয়েকজন রোগীর পরিবারের কাছ থেকে স্বাস্থ্যসাথী কার্ড গ্রহন না করার অভিযোগ পান কো-অর্ডিনেটর রফিকুল ইসলাম। এনিয়ে নার্সিংহোম কর্তৃপক্ষের সাথে কথা বলতে গেলে সেখানে থাকা রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের গাইনো সার্জেন ডাঃ রাকেশ গোপ তার দলবল নিয়ে সরকারি অফিসারদের কাজে বাধা দেন বলে অভিযোগ। ওঠে হেনস্থার অভিযোগ। কো-অর্ডিনেটর রফিকুল ইসলাম দ্রুত উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে ডাঃ রাকেশ গোপের বিরুদ্ধে রায়গঞ্জ থানায় লিখিত অভিযোগ করেন। তাঁর অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার রাতেই গ্রেপ্তার করা হয় চিকিৎসক ডাঃ রাকেশ গোপকে। যদিও স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে দুর্ণীতির অভিযোগে আগেই সরব হয়েছিলেন এই চিকিৎসক। এবিষয়ে জেলা প্রশাসন ও স্বাস্থ্যদপ্তরে লিখিত অভিযোগ ও করেন তিনি। রাকেশ বাবু বলেন,” স্বাস্থ্যসাথী কার্ডের দ্বায়িত্ব প্রাপ্ত দুই আধিকারিকের অঙ্গুলিহেলনে স্বাস্থ্যসাথী প্রকল্পের সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ মানুষ।এবিষয়ে নির্দিষ্ট জায়গায় অভিযোগ জানিয়েছি। অন্যদিকে বুধবার আদালতে নিয়ে যাওয়ার পথে রাকেশ বাবু বলেন,” অন্যায়ের প্রতিবাদ করাতেই আমার বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে। যদিও এবিষয়ে সংবাদ মাধ্যমের সামনে মুখ খুলতে রাজী হননি রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের কো অর্ডিনেটর রফিকুল ইসলাম। বুধবার ধৃত চিকিৎসক কে রায়গঞ্জ জেলা আদালতে তোলা হয়। রায়গঞ্জ আদালতের এপিপি নীলাদ্রি সরকার জানিয়েছেন, সরকারি কাজে বাধা দেওয়া এবং সরকারি কর্মীদের হেনস্থা করার অভিযোগে রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের কো-অর্ডিনেটর রফিকুল ইসলাম ডাঃ রাকেশ গোপের বিরুদ্ধে রায়গঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে ১৮৬, ৩৫৩ আইপিসি, ৩৪১, ৩৪২ ধারায় মামলা দায়ের করা হয়েছে। বুধবার বিচারক তাঁর জামিনের আবেদন খারিজ করে পাঁচদিনের জেল হেফাজতের নির্দেশ দেন। আগামী ২৮ শে জুন ফের তাকে আদালতে পেশ করা হবে।

আরও খবর পড়ুন : বর্ষণে জলস্তরবৃদ্ধিতে নদীবাঁধ ভাঙ্গণের আশঙ্কায় তীরবর্তী বাসিন্দারা

News Desk

Next Post

করোনার ডেল্টা প্লাস প্রজাতিতে আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যু মহিলার

Thu Jun 24 , 2021
Share on Facebook Tweet it Share on Reddit Pin it Share it Email নিউজ ডেস্ক, ২৪ জুন :  করোনার দ্বিতীয় ঢেউ স্বাভাবিক হতে না হতেই আতঙ্কের কারণ হয়ে দাড়িয়েছে করোনা ভাইরাসের অতি সংক্রামক ডেল্টা প্লাস প্রজাতি। এবারে ডেল্টা প্লাস প্রজাতিতে আক্রান্ত হওয়া এক মহিলার মৃত্যু হল মধ্যপ্রদেশে। এই প্রজাতিতে আক্রান্ত […]

RCTV Sangbad

24/7 TV Channel

RCTV Sangbad is a regional Bengali language television channel owned by Raiganj Cable TV Private, Limited. It was launched on August 20, 2003, as a privatecompany. The channel runs a daily live broadcast from Raiganj, West Bengal. The company also provides a set-top box.

error: Content is protected !!