ছোট্ট মেয়েকে সুঁচ ফুটিয়ে খুনের অভিযোগে বাবা মাকে ফাঁসির সাজা দিল আদালত ছোট্ট মেয়েকে সুঁচ ফুটিয়ে খুনের অভিযোগে বাবা মাকে ফাঁসির সাজা দিল আদালত
ছোট্ট মেয়েকে সুঁচ ফুটিয়ে খুনের অভিযোগে বাবা মাকে ফাঁসির সাজা দিল আদালত

ছোট্ট মেয়েকে সুঁচ ফুটিয়ে খুনের অভিযোগে বাবা মাকে ফাঁসির সাজা দিল আদালত

ছবি সংগৃহীত

নিউজ ডেস্ক, ২১ সেপ্টেম্বর : নৃশংস বললেও হয়ত একে কম বলা হবে। ছোট্ট ফুটফুটে একটি শিশু কন্যার শরীরের বিভিন্ন অংশে সুঁচ ফুটিয়ে মারার অভিযোগে বাবা মা-কে ফাঁসির সাজা শোনাল পুরুলিয়া জেলা আদালত। আদালত সূত্রে জানা গিয়েছে দোষী সাব্যস্ত হওয়া সনাতন গোস্বামী ওরফে ঠাকুর ও মঙ্গলা গোস্বামীর বাড়ি পুরুলিয়া মফস্বল থানার নদিয়াড়াতে।

সাড়ে তিন বছরের শিশু কন্যাকে তারা শরীরে সূচ ফুটিয়ে খুন করেছিল। ওই শিশু কন্যা মঙ্গলার সন্তান। প্রথম স্বামীর সঙ্গে বিচ্ছেদ হয়ে যাওয়ায় সনাতনকে বিয়ে করেছিল মঙ্গলা। কিন্তু সংসারে ‘পথের কাঁটা’ হয়ে দাঁড়ায় ওই সাড়ে তিন বছরের শিশু কন্যা। তাই তারা দু’জনে মিলে ওই শিশু কন্যাকে ঠান্ডা মাথায় খুন করতে শরীরে সাত-সাতটি সূচ ঢুকিয়ে দিয়েছিল। পায়ুদ্বারে একটি ও পেটের দু’পাশে ছ’টি সূচ ঢুকিয়ে তারা ওই শিশুকে মৃত্যুর দিকে ঠেলে দেয়। এই মামলার সরকারি আইনজীবী আনোয়ার আলি আনসারি বলেন, “স্বামী-স্ত্রী দু’জনকেই দোষী সাব্যস্ত করেছে আদালত। বিরলতম ঘটনা হিসেবে ব্যাখ্যা করে কঠোরতম শাস্তি দেওয়া হল দোষীদের।” এই রায় এবার কলকাতা হাই কোর্টে পাঠাবেন পুরুলিয়া আদালতের বিচারপতি। উল্লেখ্য ২০১৭ সালের জুলাই মাসের এই ঘটনায় আলোড়ন পড়ে গিয়েছিল গোটা দেশে। পুরুলিয়া আদালত সূত্রে জানা যায়, এই মামলায় মোট ৪৪ জন সাক্ষী দেন। অভিযোগের ৫৮ দিনের মাথায় চার্জশিট জমা দেওয়ার পর ওই বছরের ২৪ অক্টোবর মামলা শুরু হয়। এই ঘটনায় অসুস্থ ওই শিশুকে ২০১৭ সালের ১১ জুলাই দেবেন মাহাতো সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি হয়। তারপর পুরুলিয়া চাইল্ড লাইনের তৎকালীন কো–অর্ডিনেটর দীপঙ্কর সরকার ওই বছরের ১৪ জুলাই পুরুলিয়া মফস্বল থানায় অভিযোগ করেন। অস্ত্রোপচারের মাধ্যমে ওই শিশু কন্যার শরীর থেকে সাতটি সূচ বের হওয়ার পরেও তাকে বাঁচানো যায়নি। ২২ জুলাই রাতে এসএসকেএমে তার মৃত্যু হয়। তারপরেই তার মা মঙ্গলা ও সনাতন গোস্বামীকে গ্রেপ্তার করে পুলিশ। কথায় বলে মায়ের কোল সন্তানের কাছে সব থেকে নিরাপদ।৷ সেখানে মা হয়ে কি করে নিজের ছোট্ট মেয়েকে নৃশংস ভাবে মেরে ফেললেন? সমাজকে বার্তা দিতেই আদালত এমন কড়া সাজা শোনাল বলে অভিমত অনেকের।


Comments are closed.

২০২০ কপিরাইট সংরক্ষিত আরসি টিভি সংবাদ
error: Content is protected !!