পদত্যাগ সাংসদ অর্পিতা ঘোষের পদত্যাগ সাংসদ অর্পিতা ঘোষের
পদত্যাগ সাংসদ অর্পিতা ঘোষের

পদত্যাগ সাংসদ অর্পিতা ঘোষের

ছবি সংগৃহীত

নিউজ ডেস্ক , ১৬ সেপ্টেম্বর : রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী অর্পিতা ঘোষ। ইতিমধ্যে তাঁর ইস্তফাপত্র গ্রহণ করেছেন উপ-রাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু। তবে ঠিক কী কারণে তিনি ইস্তফা দিয়েছেন, তা নিয়ে ধোঁয়াশা আছে। তৃণমূল সূত্রের খবর, দলের গুরুত্বপূর্ণ সাংগঠনিক পদে তাঁকে কাজে লাগানো হবে। সেই কারণেই তাঁকে শীর্ষ নেতৃত্ব তাঁকে ইস্তফা দিতে বলেন।

বুধবার ইস্তফা দিয়েছেন তিনি। আগামী দিনে সাংগঠনিক পদে গুরুত্বপূর্ণ ভূমিকায় তাঁকে দেখা যাবে বলে তৃণমূল সূত্রে খবর। অন্যদিকে, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে অর্পিতা ঘোষ জানিয়েছেন, দলের হয়েই তিনি কাজ করে যেতে চান। চিঠিতে অর্পিতা ঘোষ লিখেছেন, ”থিয়েটারে অনেক সফলভাবে কয়েক বছর কাটানোর পর, একজন কর্মী হিসেবে এবং সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সদস্য হিসেবে এই যাত্রা আমি খুবই উপভোগ করছি। লোকসভার সাংসদ থেকে দলের জেলা সভানেত্রী, রাজ্যসভার সাংসদ হওয়া পর্যন্ত দল আমাকে বিভিন্ন ভূমিকা দিয়েছে। আমি এই সুযোগগুলির জন্য সত্যিই কৃতজ্ঞ।”
২০২০ সালে তৃণমূল তাঁকে রাজ্যসভার সাংসদ করে পাঠায়। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে বালুরঘাট কেন্দ্র থেকে প্রার্থী হয়েছিলেন তিনি। কিন্তু পরাজিত হন।
উল্লেখ্য, মানস ভুঁইয়া রাজ্যসভার সাংসদ পদে ইস্তফা দেওয়ার পর ফাঁকাই ছিল সেই পদটি। সদ্য তৃণমূলে যোগ দিয়েছেন অসমের প্রাক্তন কংগ্রেস নেত্রী সুস্মিতা দেব। রাজ্যসভার ফাঁকা আসনে তাঁকে মনোনীত করেছে দল। অর্পিতা ঘোষের আচমকা এমন পদত্যাগে ফের শূন্য রাজ্যসভার আরও একটি আসন। এই আসনে কোন গুরুত্বপূর্ণ প্রার্থী আসবে তা এখনও স্পষ্ট নয়।


Comments are closed.

২০২০ কপিরাইট সংরক্ষিত আরসি টিভি সংবাদ
error: Content is protected !!