fbpx

ময়নাগুড়ি রেল দুর্ঘটনায় ক্রমশ বাড়ছে মৃত্যুর সংখ্যা। শুক্রবার ঘটনাস্থল পরিদর্শনে আসছেন কেন্দ্রীয় রেল মন্ত্রী। বাতিল বহু ট্রেন।

জলপাইগুড়ি : ময়নাগুড়িতে আপ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার ঘটনায় ক্রমশ বেড়েই চলেছে মৃতের সংখ্যা। রাত ১১ টা পর্যন্ত দুর্ঘটনাগ্রস্থ আপ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের কামড়া থেকে শিশু এবং মহিলা সহ মোট ৫ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনাগ্রস্থ কামড়াগুলির মধ্যে আরও দু-থেকে তিনিটি দেহ আটকে রয়েছে বলে জানিয়েছেন ডি আই জি আনাপ্পা ই। তবে, অসমর্থিত সূত্রের খবর, সব মিলিয়ে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ১২ জন। গুরুতর আহত হয়ে ময়ানাগুড়ি এবং জলপাইগুড়ি হাসপাতালে আরও ২০ থেকে ২৫ জন চিকিৎসাধীন রয়েছেন। অবস্থা আশঙ্কাজনক হওয়ায়, রাত ১১ টা পর্যন্ত ৬ জনকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়বে বলেই আশঙ্কা করা হচ্ছে। অন্যদিকে, আহতদের রক্তের যোগান দিতে শিলিগুড়ি ওয়েলফেয়ার সোসাইটি সহ বেশ কিছু স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা উত্তরবঙ্গ মেডিকেল কলেজ এবং জলপাইগুড়ি হাসপাতালে রক্তদান করেন।

শুক্রবার ঘটনাস্থল পরিদর্শনে আসছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। ইতিমধ্যেই রেলের তরফে মৃতদের পরিবারকে ৫ লক্ষ্য টাকা, গুরুতর আহতদের ১ লক্ষ টাকা এবং অল্প আহতদের ২৫ হাজার টাকা ক্ষতিরপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে রেলের পক্ষ থেকে। রেল মন্ত্রীর পাশাপাশি দুর্ঘটনায় মৃতদের জন্য শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্ঘটনার কারণে অসম এবং নিউ জলপাইগুড়ির মধ্যে রাজধানী, সরাইঘাট, কাঞ্জনজঙ্ঘা, কামাখ্যা-এলটিটি-র মত গুরুত্বপূর্ণ ৯ টি ট্রেন বাতিল করা হয়েছে। অপরদিকে, দুর্ঘটনাগ্রস্থ ট্রেনের অন্যান্য যাত্রীদের গন্তব্যস্থলে ফেরার জন্য, নিউ জলপাইগুড়ি থেকে বঙ্গাইগাও পর্যন্ত একটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে রেলের পক্ষ থেকে।

বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ দোমোহনি এবং ময়নাগুড়ির মাঝে ভয়াবহ এই রেল দুর্ঘটনা ঘটে। আপ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের বেশ কয়েকটি কামরা লাইনচ্যুত হয়ে যায়। বৃহস্পতিবার পাটনা থেকে গুয়াহাটিগামী ওই ট্রেনটির দুর্ঘটনাগ্রস্থ হওয়ার খবর পেয়ে আলিপুরদুয়ার এবং নিউ জলপাইগুড়ি থেকে ঘটনাস্থলে পৌঁছয় উদ্ধারকারী দল। সেনা বাহিনীর পক্ষ থেকেও সেনা জওয়ানরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজে হাত লাগায়। ট্রেনটির ৪-৫টি বগি দুমড়ে মুচড়ে যায়। দুর্ঘটনার সময় ট্রেনটির গতিবেগ ঘণ্টায় আনুমানিক ৪০ কিলোমিটার ছিল বলে প্রাথমিক ভাবে খবর পাওয়া গিয়েছে।

উত্তর-পূর্ব সীমান্ত রেলের জনসংযোগ আধিকারিক নীলাঞ্জন দেব বলেন ‘‘বৃহস্পতিবার বিকেল ৫ টা নাগাদ গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস লাইনমচ্যূত হয়েছে। আলিপুরদুয়ার ডিভিশনের নিউ ময়নাগুড়ি এবং নিউ দোমোহনি সেকশনে এই ঘটনা ঘটেছে। রিলিফ ভ্যান ঘটনাস্থলে পৌঁছেছে। ডিআরএমরাও ঘটনাস্থলে গিয়েছেন।“ অন্যদিকে, পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন ‘‘রেলের আধিকারিকরা ঘটনাস্থলে রয়েছেন। এখন আমাদের একমাত্র লক্ষ্য উদ্ধার কাজ,” নিউ আলিপুরদুয়ারের ডিআরএম বলেন ‘‘প্রাথমিক ভাবে চারটি কামরা উল্টে গিয়েছে বলে খবর পেয়েছি। উদ্ধারের জন্য আলাদা আলাদা দল পাঠানো হয়েছে;’’

News Desk

Next Post

স্ত্রীর স্মরণে আবেগঘন পোষ্ট বিশিষ্ট সিপিএম নেতার

Sat Jan 15 , 2022
Share on Facebook Tweet it Share on Reddit Pin it Share it Email নিউজ ডেস্ক, ১৫ জানুয়ারী :  ১৫ জানুয়ারি রত্নার জন্মদিন। আজ রত্না নেই । আমরা ওর জন্মদিন পালন করবো, ওর প্রতিকৃতি তে মালা দিয়ে। ওর স্মরণে একটি ই বই “বেলা শেষে রত্না” প্রকাশ করবো। এই দিনটি তে আমি […]

সংবাদ শিরোনাম

RCTV Sangbad

24/7 TV Channel

RCTV Sangbad is a regional Bengali language television channel owned by Raiganj Cable TV Private, Limited. It was launched on August 20, 2003, as a privatecompany. The channel runs a daily live broadcast from Raiganj, West Bengal. The company also provides a set-top box.

error: Content is protected !!