fbpx

মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন স্যোশাল মিডিয়ায় বার্তা দিয়ে

নিজস্ব সংবাদদাতা : – ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন স্যোশাল মিডিয়ায় বার্তা দিয়ে। এদিন ইন্সটাগ্রামে একটি পোস্ট করেন মহেন্দ্র সিং ধোনি। সাথে ক্যাপশনে লেখেন “Thanks a lot for ur love and support throughout.from 1929 hrs consider me as Retired”। মহেন্দ্র সিং ধোনী ২০০৪ সালে ওডিআই -এ বাংলাদেশের বিরুদ্ধে আত্মপ্রকাশ করেন ২৩ বছর বয়সে।

মহেন্দ্র সিং অধিনায়কত্বে ভারত ২০০৭ আইসিসি বিশ্ব টোয়েন্টি২০, ২০০৭-০৮ সালের সিবি সিরিজ, ২০০৮ সালের বর্ডার-গাভাস্কার ট্রফি, ২০১০ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-০ ব্যবধানে একটি সিরিজ ও ২০১১ ক্রিকেট বিশ্বকাপ জয় করেছে। তার অধিনায়কত্বেই ভারত টেস্টের র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে এসেছিল। এখনও পর্যন্ত টেস্ট এবং একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে তার রেকর্ড ভারতীয় অধিনায়কদের মধ্যে সেরা। তিনি ২০১৩ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয় করেন, সেই সাথে বিশ্বের প্রথম অধিনায়ক, যাঁর আইসিসির সব টুর্নামেন্ট জয় করার কৃতিত্ব রয়েছে ।

তিনি ২০০৮ ও ২০০৯ সালে আইসিসি একদিনের ক্রিকেটের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার পান। তিনিই প্রথম ভারতীয়, যিনি এই পুরস্কার পেয়েছেন। এছাড়া তিনি ভারতের সর্বোচ্চ ক্রীড়া সম্মান রাজীব গান্ধী খেলরত্ন ও দেশের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মান পদ্মশ্রী পেয়েছেন। ২০১১ সালে ধোনিকে ভারতের সামরিক বাহিনী লেফটেন্যান্ট কর্নেলের পদমর্যাদা প্রদান করে। ২০১৪ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছিলেন ধোনি। এবারে আন্তর্জাতিক ক্রিকেট থেকে তার অবসরের ঘোষণা করলেন তিনি।

Next Post

লজ্জাজনক হার বার্সার উধাও মেসি ম্যাজিক

Sun Aug 16 , 2020
Share on Facebook Tweet it Share on Reddit Pin it Share it Email নিজস্ব সংবাদদাতা :  বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে ৮-২ গোলে লজ্জাজনক হার বার্সার। গোটা ম্যাচে যেন নিস্প্রভ হয়ে রইলেন লিওলেন মেসি। বায়ার্ন মিউনিখের হয়ে জোড়া গোল করেন ফিলিপ কুতিনহো ও টমাস মুলার। একটি করে গোল করেন সের্গে জিনাব্রি,রবেত লেভান্ড […]

আপনার পছন্দের সংবাদ

RCTV Sangbad

24/7 TV Channel

RCTV Sangbad is a regional Bengali language television channel owned by Raiganj Cable TV Private, Limited. It was launched on August 20, 2003, as a privatecompany. The channel runs a daily live broadcast from Raiganj, West Bengal. The company also provides a set-top box.

error: Content is protected !!