fbpx

মাধ্যমিক পরীক্ষার গার্ড প্রাথমিক শিক্ষক !

আরসিটিভি সংবাদ :আগামী ২৩ ফেব্রুয়ারী রাজ্যের মাধ্যমিক পরীক্ষা শুরু হতে চলেছে। ছাত্রছাত্রীরা তাঁদের জীবনের প্রথম বড় ধরনের বোর্ডের পরীক্ষা দিতে চলেছেন। উত্তর দিনাজপুর জেলাতে এবার ১১৭ টি পরীক্ষা কেন্দ্রে মোট ৩১ হাজার মাধ্যমিক পরীক্ষার্থী মাধ্যমিক পরীক্ষা দেবেন।

আরও পড়ুন-ছাগল তাড়ানোই কাল হল ছাত্রের!

 

সাধারণত হাইস্কুলের শিক্ষকেরাই এই মাধ্যমিক পরীক্ষার হলে গার্ড দিয়ে থাকেন। কিন্তু রাজ্যের মধ্যে শুধুমাত্র উত্তর দিনাজপুর জেলাতেই নজিরবিহীন ভাবে ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষায় ভেনুগুলিতে হাইস্কুলের শিক্ষকদের পাশাপাশি প্রাথমিক স্কুলের শিক্ষকেরা পরীক্ষায় গার্ড হিসেবে থাকছেন। মাধ্যমিক পরীক্ষায় প্রাথমিক স্কুলের শিক্ষকদের গার্ড দেওয়ার বিষয় নিয়ে ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে প্রাথমিক শিক্ষক মহলে। নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির জেলা সম্পাদক নির্মল বোস জানিয়েছেন, উত্তর দিনাজপুর জেলায় যথেষ্ট সংখ্যক মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক শিক্ষক রয়েছেন। এছাড়াও হাইস্কুলগুলোতে রয়েছেন বহু পার্শ্ব শিক্ষক। অথচ আমরা সোস্যাল মিডিয়ার মাধ্যমে জানতে পারলাম এবারে,আমাদের জেলায় প্রাথমিক শিক্ষকদের মাধ্যমিক পরীক্ষায় গার্ড দেওয়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রাথমিক স্কুলের শিক্ষকদের মাধ্যমিক পরীক্ষায় গার্ড দেওয়ার বিষয়ে আমাদের কোনও আপত্তি নেই, কিন্তু এক্ষেত্রে হাইস্কুলের শিক্ষকদের অবমাননা করা হচ্ছে।

 

আরও পড়ুন-রাজ্যের বাজেট পেশ করলেন অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য !

 

অপরদিকে পশ্চিমবঙ্গ তৃনমুল প্রাথমিক শিক্ষক সমিতির উত্তর দিনাজপুর জেলা সভাপতি গৌরাঙ্গ চৌহান জানিয়েছেন, আমরা এই বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছি। প্রাথমিক স্কুলের শিক্ষকদের কাছে এটা অত্যন্ত গর্বের বিষয় যে তাঁরা মাধ্যমিক পরীক্ষায় গার্ড দিতে চলেছেন। প্রাথমিক স্কুলের বহু শিক্ষক রয়েছেন যাঁরা খুবই উচ্চ শিক্ষিত। বহুদিন এস এস সি না হওয়ায় মাধ্যমিক স্কুলের শিক্ষক সংখ্যা কিছুটা কম থাকায় প্রয়োজনের নিরিখে রাজ্য সরকারের এই উদ্যোগকে আমরা স্বাগত জানাই।

 

আরও পড়ুন-দাঁড়িয়ে থাকা বাসে আগুন

 

এদিকে নজিরবিহীন ভাবে শুধুমাত্র উত্তর দিনাজপুর জেলাতেই এবারের মাধ্যমিক পরীক্ষায় প্রাথমিক স্কুলের শিক্ষকদের গার্ড দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন উত্তর দিনাজপুর জেলা প্রাথমিক বিদ্যালয় পরিদর্শক দুলাল চন্দ্র সরকার। তিনি জানিয়েছেন, এই জেলায় মোট ১১৭ টি মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রে ৩১ হাজার পরীক্ষার্থী পরীক্ষা দেবেন। পর্যাপ্ত হাইস্কুলের শিক্ষক না পাওয়ায় উত্তর দিনাজপুর জেলায় মাধ্যমিক পরীক্ষা পরিচালনার জন্য প্রাথমিক স্কুলের শিক্ষকদের গার্ড দেওয়ার বিষয়ে বিশেষ অনুমতি প্রদান করেছে রাজ্য মাধ্যমিক শিক্ষা পর্ষদ।

Next Post

 ক্রেতাদের দেখা না মেলায় দোকান বন্ধ! কিন্তু কেন এই হাল?

Fri Feb 17 , 2023
Share on Facebook Tweet it Share on Reddit Pin it Share it Email আরসিটিভি সংবাদ :রাজ্য সরকারের উদ্যোগে কর্মতীর্থ মার্কেট কমপ্লেক্সটির উদ্ধোধন হয় ২০১৩ সালে ইটাহার ব্লকের দুর্গাপুর হাটের ভেতরে সরকারি জমির ওপর নির্মিত হয়েছিল এই মার্কেট কমপ্লেক্সটি।   রাজ্য সরকারের কয়েক কোটি টাকা ব্যয়ে তৈরি হয় এটি। দু’তলা বিশিষ্ট […]

আপনার পছন্দের সংবাদ

RCTV Sangbad

24/7 TV Channel

RCTV Sangbad is a regional Bengali language television channel owned by Raiganj Cable TV Private, Limited. It was launched on August 20, 2003, as a privatecompany. The channel runs a daily live broadcast from Raiganj, West Bengal. The company also provides a set-top box.

error: Content is protected !!