টিভি সঞ্চালকের পিছনে বন্দুক তাক করে দুই তালিবান, ভাইরাল ভিডিও টিভি সঞ্চালকের পিছনে বন্দুক তাক করে দুই তালিবান, ভাইরাল ভিডিও
টিভি সঞ্চালকের পিছনে বন্দুক তাক করে দুই তালিবান, ভাইরাল ভিডিও

টিভি সঞ্চালকের পিছনে বন্দুক তাক করে দুই তালিবান, ভাইরাল ভিডিও

ছবি সংগৃহীত

নিউজ ডেস্ক, ৩০ আগস্ট : টিভিতে খবর পড়ছেন এক সঞ্চালক। আর পেছনে আগ্নেয়াস্ত্র তাক করে দাঁড়িয়ে রয়েছে দুই তালিবান। এমনই একটি রোমহষর্ক ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। কার্যত বন্দুকের নলের মুখে আফগান নাগরিকদের উদ্দেশে অভয়বার্তা দিয়ে ওই সঞ্চালক বলছেন, ‘‘ভয় পাবেন না।

তালিবান রাজত্বে ভয় পাওয়ার কিছু নেই।’’ নেটমাধ্যমে এখন ভাইরাল এই ভিডিয়ো। উল্লেখ্য আফগানিস্তানের দখল নেওয়ার পর থেকেই শ’য়ে শ’য়ে মানুষ দেশের মাটি ছাড়তে প্রতিদিন মরিয়া চেষ্টা চালাচ্ছেন। এই পরিস্থিতিতে বিশ্বের কাছে নিজেদের ব্যতিক্রমি ভাবমূর্তি তুলে ধরার বার্তা দিচ্ছে তালিবানরা। সেই মুহূর্তে এমন ছবি ভাইরাল হওয়ায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে বিশ্বজুড়ে। সংবাদমাধ্যমকে স্বাধীন ভাবেই কাজ করতে দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন তালিবান নেতৃত্ব। কিন্তু বিগত কয়েক দিনের ঘটনাপ্রবাহ সম্পূর্ণ অন্য কথাই বলছে। কিছুদিন আগে ভারতীয় চিত্র সাংবাদিককে দানিশকে খুন করা হয়। তারপর কয়েক আগেই কাবুলে একটি স্থানীয় সংবাদমাধ্যমের সাংবাদিক ও চিত্রগ্রাহককে রাস্তায় বেধড়ক মারধর করেছিল তালিবরা। কাবুল দখলের পর তারা ডয়েশভেলের এক সাংবাদিকের পরিবারের উপর হামলাও চালিয়েছিল বলে দাবি জার্মান সংবাদমাধ্যমের। ফলে তাদের রাজত্বে সংবাদিক বা সংবাদ মাধ্যম কতটা স্বাধীনভাবে কাজ করতে পারবে সেই প্রশ্ন উঠতে শুরু করেছে।


Comments are closed.

২০২০ কপিরাইট সংরক্ষিত আরসি টিভি সংবাদ
error: Content is protected !!