fbpx

বর্ডার সিনেমার ‘সন্দেশে আতে হে’ গানের জনপ্রিয়তা অটুট ২৫ বছর পরেও

নিউজ ডেস্ক , ১৫ আগস্ট : বলিউডের সুপার ডুপার হিট আইকনিক ছবি ‘বর্ডারে’র সুপারহিট গান ‘সন্দেশে আতে হ্যায়’ আজও লোকের মুখে মুখে ফেরে। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে রাজস্থান সীমান্তের মরুভূমিতে বিখ্যাত ‘ব্যাটল অব লঙ্গেওয়ালা’কে কেন্দ্র করে ১৯৯৭ সালে তৈরি হয় এই ছবি।

আজও দেশের স্বাধীনতা দিবসের দিন টেলিভিশনে ঘুরিয়ে ফিরিয়ে দেখানো হয় ‘বর্ডার ছবি। যার পরিচালক জে পি দত্তা। বর্ডার ছবি ছিল জে পি দত্তার স্বপ্নের ছবি। ১৯৯৫ সাল থেকে এই ছবির জন্য স্ক্রিপ্ট লেখার কাজ শুরু করে দিয়েছিলেন তিনি। ১৯৯৬ সালে স্ক্রিপ্ট লেখার কাজ শেষ হয়। এই ছবির গান সন্দেশে আতি হে আজও সমানভাবে জনপ্রিয়। সীমান্তে একজন সেনা জওয়ান তাঁর পরিবার-পরিজনদের ছেড়ে যখন যুদ্ধের জন্য শত্রুকে মারার প্রস্তুতি নেন, তখন তাঁর জন্য গভীর উদ্বেগে থাকেন পরিবারের সদস্যরা। সেই পরিস্থিতি তুলে ধরা হয়েছে এই গানে। যা হৃদয় স্পর্শ করে যায়। সোনু নিগমের গলায় গাওয়া এই গান আজও প্রতিটি ভারতবাসীর চোখে জল এনে দেয়। এই গান লিখেছিলেন প্রখ্যাত শিল্পী জাভেদ আখতার। মিউজিক কমপোজ করেছিলেন অনু মালিক। গান গেয়ে ছিলেন সোনু নিগম ও রুপ কুমার রাঠোর। এই গানের জন্য ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছিলেন জাভেদ আখতার। পুরষ্কার পেয়েছিলেন সনু নিগমও।

 

https://youtu.be/NXZr9exURTg

নিজস্ব সংবাদদাতা

Leave a Reply

Your email address will not be published.

Next Post

মাতঙ্গিনী হাজরা অসমের? প্রধানমন্ত্রীর বেফাঁস মন্তব্যের জেরে বিতর্ক তুঙ্গে

রবি আগ ১৫ , ২০২১
নিউজ ডেস্ক , ১৫ আগস্ট : স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বক্তব্য রাখতে গিয়ে বেফাঁস মন্তব্যের জেরে বিতর্কে জড়ালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার ৭৫তম স্বাধীনতা দিবসে লালকেল্লায় দাঁড়িয়ে জাতির উদ্দেশ্যে ভাষণ দেওয়ার সময় স্বাধীনতা সংগ্রামী মাতঙ্গিনী হাজরাকে অসমের বলে মন্তব্য করেন নরেন্দ্র মোদি। যা ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। এদিন প্রধানমন্ত্রী বলেন, “অমৃত […]
error: Content is protected !!