fbpx

জেলায় প্রশাসনিক বৈঠকে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী

নিউজ ডেস্ক :বুধবার উত্তর দিনাজপুর জেলা সফরে এলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। এদিন সকালে রায়গঞ্জ ব্লকের কর্নজোড়ায় অবস্থিত মাল্টিপারপাস ভবনে এসে উপস্থিত হন মন্ত্রী। সেখানেই তার নেতৃত্বেই অনুষ্ঠিত হয় প্রশাসনিক বৈঠক। উদয়ন গুহ ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের অপর ৩ মন্ত্রী গোলাম রব্বানী, সাবিনা ইয়াসমিন ও সত্যজিৎ বর্মন। ছিলেন জেলা পরিষদের সভাধিপতি কবিতা বর্মন, জেলাশাসক অরবিন্দ কুমার মীনা সহ জেলার বিভিন্ন বিধান সভার বিধায়ক, পৌরসভার চেয়ারম্যান সহ জনপ্রতিনিধি ও প্রশাসনিক কর্মকর্তারা। জেলায় উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের অধীনস্থ বিভিন্ন উন্নয়নমূলক কাজের পর্যালোচনা করেন মন্ত্রী। প্রতিটি কাজের অগ্রগতি, প্রকল্পের সঠিক রুপায়ন নিয়েও আলোচনা হয় বৈঠকে।

 

আরও পড়ুন হিমঘরের বাইরে বাড়ছে আলুর গাড়ির সংখ্যা

 

কোনো কাজ বাকী রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হয়। এদিন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর কাছে জেলার উন্নয়নমূলক কাজের রিপোর্ট পেশ করেন প্রশাসনিক কর্তারা। প্রসঙ্গতঃ সামনেই পঞ্চায়েত নির্বাচন। তাই নির্বাচনের আগে সমস্ত প্রস্তাবিত কাজগুলি সমাপ্তির ক্ষেত্রে নজর দিচ্ছে সরকার। মানুষ যাতে উন্নয়ন মূলক পরিষেবা থেকে বঞ্চিত না হয় সেই বার্তাই দিয়েছেন মন্ত্রী।

 

আরও পড়ুন টাকার বিনিময়ে জমির রেকর্ড পরিবর্তনের অভিযোগ ভূমি ও ভূমি সংস্কার দফতরের বিরুদ্ধে

 

 

এদিন প্রশাসনিক কর্মসূচি শেষে সাংবাদিক বৈঠক করেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। শুরুতেই সংশ্লিষ্ট দফতরের অধীন এ জেলার কাজ নিয়ে সন্তোষ প্রকাশ করলেন মন্ত্রী উদয়ন গুহ। তিনি জানান, গৌড়বঙ্গের ৩ জেলার মধ্যে কাজের অগ্রগতির দিক থেকে প্রথম স্থানে রয়েছে উত্তর দিনাজপুর। এ জেলায় প্রায় ৯৮ শতাংশ কাজ সম্পন্ন হয়ে গিয়েছে। বকেয়া যে সামান্য পরিমানে কাজ রয়েছে তা আগামী এপ্রিল-মে মাসের মধ্যে সম্পন্ন হয়ে যাবে। সে বিষয়ে জেলার আধিকারিকদের নির্দেশ দিয়েছেন মন্ত্রী। বকেয়া কাজ শেষ হলে নতুন কাজের প্রস্তাব গৃহীত হবে। তার দাবী ২০১১ থেকে ২০২০ সাল পর্যন্ত এজেলায় উত্তরবঙ্গ উন্নয়ন দফতর থেকে ৪০০ কোটি টাকার উপরে কাজ হয়েছে।

 

 

আরও পড়ুন সুফল বাংলার স্টল বন্ধ , বিপাকে সাধারণ মানুষ

 

প্রশাসনিক বক্তব্যের পাশাপাশি রাজ্যজুরে নিয়োগ দূর্নীতির অভিযোগ প্রসঙ্গে প্রতিক্রিয়া চাইলে মন্ত্রী উদয়ন গুহ জানান, দূর্নীতি প্রমানিত হলে অবশ্যই দল বা সরকার ব্যবস্থা নেবে। তবে অভিযোগ প্রমানিত না হওয়ার আগেই চোর বলা হচ্ছে। আগে প্রমানিত হওয়া দরকার।এরই পাশাপাশি দিদির সুরক্ষা কবচ কর্মসূচিতে বিভিন্ন জায়গায় ক্ষোভ বিক্ষোভ ইস্যুতে মন্ত্রীর দাবী, কোনো বিক্ষোভ নয় মানুষ আবদার করছেন। তাদের দাবী জানাচ্ছেন। সব দাবীই পূরন করছে সরকার। এই দাবীর মধ্যে দিয়েই ভরসা বাড়ছে মানুষের।

Next Post

জমা জলের যন্ত্রনায় ভুগছেন স্থানীয় বাসিন্দারা

Wed Mar 22 , 2023
Share on Facebook Tweet it Share on Reddit Pin it Share it Email নিউজ ডেস্ক : এমনি সময়েই নালা নর্দমার জল বয়ে যায় এলাকায়। তার উপর সামান্য বৃষ্টিতেই পরিস্থিতি আরও দূর্বিষহ হয়ে উঠেছে। ঘটনাস্থল রায়গঞ্জ শহরের ১০ নং ওয়ার্ডের নেতাজী পল্লী এলাকা। শহরের প্রানকেন্দ্রে অবস্থিত এই এলাকার দীর্ঘদিনের সমস্যা এটি। […]

আপনার পছন্দের সংবাদ

RCTV Sangbad

24/7 TV Channel

RCTV Sangbad is a regional Bengali language television channel owned by Raiganj Cable TV Private, Limited. It was launched on August 20, 2003, as a privatecompany. The channel runs a daily live broadcast from Raiganj, West Bengal. The company also provides a set-top box.

error: Content is protected !!