fbpx

শহরে আতসবাজি প্রদর্শনী অনুষ্ঠান ঘিরে জনজোয়াড় স্টেডিয়ামে

নিউজ ডেস্ক,২৭ইজানুয়ারিঃ বৃহস্পতিবার ছিল ভারতের ৭৪ তম প্রজাতন্ত্র দিবস। যাকে ঘিরে সারা দেশজুড়ে যথাযোগ্য মর্যাদার সাথে দিনটিকে উদযাপন করা হয়। একই ছবি লক্ষ্য করা যায় রায়গঞ্জ শহরেও। তবে প্রতিবছর রায়গঞ্জ বাসীর কাছে প্রজাতন্ত্র দিবসের বিশেষ আকর্ষণ থাকে সান্ধ্যকালীন আতসবাজি প্রদর্শন। রায়গঞ্জ পৌরসভা আয়োজিত এই অাতসবাজি প্রদর্শনী কে ঘিরে প্রতি বছরই রায়গঞ্জ বাসীর উদ্দীপনা থাকে তুঙ্গে। তবে গত ২ বছর করোনা মহামারির জন্য এই অনুষ্ঠান ব্যহত হয়। যাকে ঘিরে ২ বছর হতাশা তৈরী হয়। কিন্তু এবারে পরিস্থিতি স্বাভাবিক থাকায় পুরোনো ছন্দে অনুষ্ঠিত হয় আতসবাজির অনুষ্ঠান। বৃহস্পতিবার বিকেল থেকেই দলে দলে মানুষ হাজির হন স্টেডিয়ামে। ভরে যায় গ্যালারি। নির্দিষ্ট সময় সন্ধ্যে ৬টায় এই আতসবাজির উদবোধন করেন জেলাশাসক অরবিন্দ কুমার মীনা ও রায়গঞ্জ পুলিশ জেলার পুলিশ সুপার সানা আখতার। এছাড়াও উপস্থিত ছিলেন মহকুমাশাসক কিংশুক মাইতি, পৌর প্রশাসক সন্দীপ বিশ্বাস, উপ পৌরপ্রশাসক অরিন্দম সরকার সহ পৌরসভার কো-অর্ডিনেটররা। রংবেরঙের আলোয় ভরে ওঠে স্টেডিয়াম চত্বর। বিভিন্ন ধরনের আতসবাজির প্রদর্শন করা হয়। একদিকে দেশের সাধারণতন্ত্র দিবস অপরদিকে সরস্বতী পুজো সব মিলিয়ে এই আতসবাজি প্রদর্শন ঘিরে রীতিমতন উৎসবের চেহারা নেয় গোটা স্টেডিয়াম চত্বর। তবে এদিন প্রচুর মানুষ ভীড় জমান এই প্রদর্শনী দেখতে। রীতিমতন জনজোয়াড়ে পরিনত হয়। ভীড় এতটায় বেড়ে যায় যার জন্য মাঠের একাংশ খুলে দিতে হয় দর্শকদের জন্য। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে রায়গঞ্জের মহকুমাশাসক কিংশুক মাইতি। তিনি বলেন, দীপাবলি ছাড়াও রায়গঞ্জে প্রজাতন্ত্র দিবস উপলক্ষে এই আতসবাজির অনুষ্ঠান এক অন্য মাত্রা ধারন করে। প্রতিটি দর্শক তা উপভোগ করছেন।পৌর প্রশাসক সন্দীপ বিশ্বাস বলেন, প্রতিবছরই এই অনুষ্ঠানটির জন্য রায়গঞ্জ বাসী অপেক্ষায় থাকেন। করোনার পর আবারও এই আয়োজন সম্ভব হয়েছে।যেখানে পূর্ন সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে পুলিশ ও প্রশাসন। যার জন্য ধন্যবাদ জানিয়েছেন সন্দীপ বাবু।উপ পৌরপ্রশাসক অরিন্দম সরকার বলেন, ২ বছর করোনার জন্য গোটা বিশ্বে জমায়েত অনুষ্ঠান থমকে গিয়েছিল। কিন্তু এখন করোনা মুক্ত ভারতবর্ষে আবারও পূর্ন মর্যাদায় প্রজাতন্ত্র দিবস উদযাপন করা হচ্ছে। তারই অঙ্গ হিসেবে একদিকে সংবিধানকে শ্রদ্ধা ও অন্যদিকে মানুষের মনোরঞ্জনের জন্য এই আতসবাজির প্রদর্শন করা হয়েছে।পৌরসভার এই আয়োজনে খুশী রায়গঞ্জ শহরের সাধারণ মানুষ।

Next Post

সারারাত অন্ধকারে উড়লো জাতীয় পতাকা এলাকায় শোরগোল

Fri Jan 27 , 2023
Share on Facebook Tweet it Share on Reddit Pin it Share it Email নিউজ ডেস্ক,২৭ইজানুয়ারিঃ বৃহস্পতিবার দেশের ৭৪ তম সাধারনতন্ত্র দিবস উপলক্ষ্যে সারা দেশের সাথে সাথে রায়গঞ্জ ব্লকের ১২ নম্বর বরুয়া গ্রামপঞ্চায়েত অফিসে সকালেই উত্তোলন করা হয়েছিল দেশের তেরঙ্গা জাতীয় পতাকা। নিয়ম অনুযায়ী সূর্যাস্তের আগেই জাতীয় পতাকা নামানোর কথা থাকলেও […]

আপনার পছন্দের সংবাদ

RCTV Sangbad

24/7 TV Channel

RCTV Sangbad is a regional Bengali language television channel owned by Raiganj Cable TV Private, Limited. It was launched on August 20, 2003, as a privatecompany. The channel runs a daily live broadcast from Raiganj, West Bengal. The company also provides a set-top box.

error: Content is protected !!