fbpx

তাড়ি খেলেই সারবে রোগ !

ডিজিটাল ডেস্ক  :  তিনি তাড়িপান করতে অত্যন্ত ভালোবাসেন। একথা এলাকার সবাই জানেন। তাই বলে তাড়ির “গুনাগুন” নিয়ে তিনি এমন মন্তব্য করে ফেলবেন তা স্বপ্নেও কেউ ভাবেননি। তেলেঙ্গানার মন্ত্রীমশাই-এর এহেন মন্তব্য নিয়ে নেটিজেনদের কাছে হাসির পাত্র হয়ে উঠেছেন তিনি।তার বক্তব্য, তাড়ি খেলে ক্যানসার সেরে যায়। তাই বলে মাঝেমধ্যে খেলে হবে না। নিয়মিত তাড়ি পান করতে হবে। তবেই মিলবে ক্যানসার থেকে মুক্তি। লকডাউনের সময় কেন্দ্রীয় সরকার যখন মদ বিক্রি বন্ধ করেছিল তখন তিনি তাড়িকে মদের বিকল্প হিসাবে বেছে নেওয়ারও পরামর্শ দিয়েছিলেন। শুধু তাই নয় আরও এককদম এগিয়ে তিনি লকডাউনে রাজ্যের সব জায়গায় মদের বদলে তাড়ি বিক্রির আবদার করেছিলেন। মে মাসে তাঁর সেই বক্তব্য ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল। তেলেঙ্গানার আবগারি মন্ত্রী ভি শ্রীনিবাস গৌড় ‘ এর এহেন আচরনে রীতিমতো হাসির রোল উঠেছে নেট দুনিয়ায়।

তার মতে, তাড়ি খেলে ক্যানসার সহ ১৫টি রোগ সেরে যেতে পারে ! এজন্য তাড়ি পান করতে হবে নিয়মিত। তাঁর এই ‘পরামর্শ’ ভাইরাল হতে দেরি হয়নি। এক স্বাধীনতা সংগ্রামীর আবক্ষ মূর্তি উন্মোচনে গিয়ে তিনি জনগণের উদ্দেশে তাড়ি পানের উপকারিতা নিয়ে ভাষণ দেন। তেলেঙ্গানার জনগাঁও জেলার রঘুনাথপল্লি ব্লকের মণ্ডলাগুদেম গ্রামে স্বাধীনতা আন্দোলনকারী সারওয়াই পাপান্নার মূর্তি উন্মোচনের অনুষ্ঠানে গিয়েছিলেন গৌড়। সেখানেই তিনি প্রকাশ্য মঞ্চে বলেন যে‘তাড়ি এখন আর শুধুমাত্র গরিব মানুষের পানীয় নয় , বড়লোকেরাও এখন তাড়ির খোঁজ করছে। কারণ তাড়ির গুণাগুণ সম্পর্কে লোকে এখন জানতে পেরেছে।

তেলেঙ্গানা সরকার গাছ থেকে তাড়ি সংগ্রহের পেশায় আরও বেশি সংখ্যক মানুষকে নিয়োগ করার ব্যাপারে ভাবনা-চিন্তা শুরু করেছে বলেও তিনি জানান। নিয়মিত তাড়ি পান করতে পারলে ক্যানসার-সহ ১৫টি রোগ সেরে যেতে পারে।’ মন্ত্রীর আরও দাবি যে তাড়ি পান করলে কিডনিতে পাথর জমতে পারে না। এমনকী মধুমেহ, কোষ্ঠকাঠিন্য রয়েছে এমন রোগীদের নিয়মিত তাড়ি খাওয়া উচিত। তাড়িতে থাকা আয়রন ও পটাশিয়াম মানুষের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পারে বলেও দাবি তার । যদিও মন্ত্রীর এই মন্তব্য নিয়ে শুরু হয়েছে হাসাহাসি।

আরও পড়ুন –  নাগর নদীতে নতুন অতিথির আগমন

Next Post

নাগর নদীতে নতুন অতিথির আগমন

Fri Sep 4 , 2020
Share on Facebook Tweet it Share on Reddit Pin it Share it Email নিজস্ব সংবাদদাত, রায়গঞ্জ, ৪ সেপ্টেম্বর :   মৎস্যজীবীদের জালে ধরা পড়লো ঘড়িয়াল। শুক্রবার সকালে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে রায়গঞ্জ ব্লকের ভিটিয়ার এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে “শুক্রবার সকালে নদীতে মাছ ধরছিলেন কয়েকজন মৎস্যজীবী। আচমকাই নাগর নদীর জলে […]

আপনার পছন্দের সংবাদ

RCTV Sangbad

24/7 TV Channel

RCTV Sangbad is a regional Bengali language television channel owned by Raiganj Cable TV Private, Limited. It was launched on August 20, 2003, as a privatecompany. The channel runs a daily live broadcast from Raiganj, West Bengal. The company also provides a set-top box.

error: Content is protected !!