নিউজ ডেস্ক, ৮ ফেব্রুয়ারী : বিক্রিত দ্রব্যে নির্দিষ্ট করে দেওয়া দামের চাইতে চার টাকা বেশি নিয়ে চার হাজার টাকার অধিক ক্ষতিপূরণ দিতে হল গ্রাহককে।
চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে রায়গঞ্জের এন এস রোডে অবস্থিত রিলায়েন্স স্মার্ট স্টোরে। প্রসঙ্গত, রায়গঞ্জের দেবীনগরের বাসিন্দা মিন্টু সরকার। ২০২২ এর সেপ্টেম্বর মাসে ওই বিপণি থেকে ২০০ গ্রামের একটি মাশরুমের প্যাকেট নিয়েছিলেন। যার মূল্য নির্ধারণ করাছিল ৫৯ টাকা।। কিন্তু দাম মেটানোর সময় কাউন্টারে তার কাছ থেকে ৬৩ টাকা চাওয়া হয়। অতিরিক্ত চার টাকার বিষয়ে কথা বলতে গেলে তা ফেরত দেওয়া হয়নি।
আরও পড়ুন – অভাবের সংসারে আনন্দের বর্ণ ছটা
শুধু তাই নয়, এ নিয়ে মিন্টু বাবুর সাথে বচসা বেঁধে যায় কাউন্টারে। এই ঘটনায় রীতিমতো মানসিক কষ্টে রায়গঞ্জের কনজিউমার ফোরামের দ্বারস্থ হন মিন্টু বাবু। উত্তর দিনাজপুর কনজিউমার কমিশনের রেজিস্টার নরেশ চন্দ্র রবিদাস বলেন, ২০২২ সালের ১৯ সেপ্টেম্বর কনজিউমার ফোরামে অভিযোগ দায়ের করেছিলেন মিন্টু বাবু।দীর্ঘ শুনানির পর চলতি বছরের ৭ই ফেব্রুয়ারি মামলার চুড়ান্ত রায় দান করা হয়।
আরও পড়ুন –ছাত্রীকে দিয়ে শৌচালয় পরিষ্কার করানোর অভিযোগ উঠল এক শিক্ষিকার বিরুদ্ধে
সেখানে নির্দেশ দেওয়া হয়েছে দামের অতিরিক্ত চার টাকা প্রদান করা ছাড়াও। কেস ফাইল বাবদ ১০০০ টাকা এবং মানসিক অশান্তি ও ক্ষতি পূরন বাবদ আরও ৩০০০ টাকা অর্থাৎ মোট চার হাজার চার টাকা প্রদান করতে হবে ওই ক্রেতা কে। রায়গঞ্জের মত শহরে শপিংমলের এ হেন আচরণে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে ক্রেতাদের মধ্যে। নরেশ বাবু এদিন আরও বলেন, ক্রেতা ও বিক্রেতা উভয় পক্ষকে এ ব্যাপারে সচেতন ও সজাগ থাকতে হবে। তাহলেই ক্রেতাদের কেনাকাটায় পরিতৃপ্তি লাভ হবে এবং বিপনীগুলিও তাদের সম্মান অটুট রাখতে পারবেন।