"কেও রেহাই পাবে না", কাবুল বিমানবন্দরে বিস্ফোরণের ঘটনায় কড়া বার্তা মার্কিন প্রেসিডেন্টের "কেও রেহাই পাবে না", কাবুল বিমানবন্দরে বিস্ফোরণের ঘটনায় কড়া বার্তা মার্কিন প্রেসিডেন্টের
“কেও রেহাই পাবে না”, কাবুল বিমানবন্দরে বিস্ফোরণের ঘটনায় কড়া বার্তা মার্কিন প্রেসিডেন্টের

“কেও রেহাই পাবে না”, কাবুল বিমানবন্দরে বিস্ফোরণের ঘটনায় কড়া বার্তা মার্কিন প্রেসিডেন্টের

ছবি সংগৃহীত

নিউজ ডেস্ক, ২৭ আগস্ট : বৃহস্পতিবার সন্ধ্যায় জোড়া বিস্ফোরণে কেঁপে ওঠে  বিমানবন্দর৷ স্থানীয় সময় সন্ধ্যে সাড়ে ছ’টা নাগাদ বিমানবন্দরের কাছে পর পর দু’টি আত্মঘাতী বিস্ফোরণে শিশু-সহ অন্তত ৭২ জন নিহত হয়েছেন।

নিহতদের মধ্যে রয়েছেন ১৩ জন আমেরিকান সেনা। জখম হয়েছেন দেড়শোরও বেশি। কাবুল বিমানবন্দরে জোড়া বিস্ফোরণের সঙ্গে জড়িতদের উদ্দেশে কড়া বার্তা দিলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। হামলাকারী জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের উদ্দেশ্যে কড়া বার্তা দিলেন তিনি। স্পষ্ট জানালেন, কেউ রেহাই পাবে না। বাইডেন বলেন, “যারা এই হামলা চালিয়েছে এবং যারা আমেরিকার ক্ষতি চায় তার এটা জেনে রাখুক। আমরা ক্ষমা করব না। আমরা ভুলব না। আমরা তাদের খুঁজে বের করে হিসেব বুঝে নেব।”সেই সঙ্গে আফগানিস্তান থেকে মার্কিন নাগরিকদের উদ্ধার করা নিয়েও বার্তা দেন তিনি৷ বাইডেন জানান, আগামী ৩১ অগস্টের মধ্যেই আফগানিস্তান থেকে মার্কিন নাগরিকদের ফিরিয়ে আনা হবে। দেশে ফিরে আসবে মার্কিন সেনাবাহিনীও। বর্তমানে প্রায় এক হাজার মতো মার্কিনবাসী আফগানিস্তানে আটকে রয়েছেন। ৩১ অগস্টের আগেই তাদের উদ্ধার করে আনা হবে। গতকালের হামলাতেই ইতি নয়, ফের বিমানবন্দরে হামলা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তবে মিলিটারি বাহিনী সমস্ত দিক পর্যালোচনা করেই উদ্ধারকার্য জারি রাখার সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গিয়েছে।উল্লেখ্য, তালিবানরা ক্ষমতায় আসার পরেই জেলে বন্দী হওয়া সমস্ত আইএস জঙ্গিদের নির্বিচারে মুক্তি দেয়। এদের মধ্যে অনেকেই খোরাসান জঙ্গিগোষ্ঠীর সদস্য। মার্কিন সেনাবাহিনীর ওপর আক্রমণ করা তাদের লক্ষ্য ছিল এবং তার আভাসও পেয়েছে যুক্তরাষ্ট্র। এই কারণেই মার্কিন নাগরিকদের বিমানবন্দরে যাওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছিল। গতদিনের এই লাগাতার বিস্ফোরণের ঘটনার তীব্র নিন্দা করেন রাষ্ট্রসঙ্ঘের প্রধান অ্যান্টোনিও গুতেরেস। এমনকি তালিবানদের মতেও এই হামলা নিন্দনীয়।


Comments are closed.

২০২০ কপিরাইট সংরক্ষিত আরসি টিভি সংবাদ
error: Content is protected !!