fbpx

করবা চৌথ ও প্রথম ব্রতের সেলেবরা

নিউজ ডেস্ক , ০৩ নভেম্বর :  ৪ ঠা নভেম্বর এবছর করবা চৌথ পালন করবেন বিবাহিত মহিলারা। স্বামীর দীর্ঘায়ু কামনা ও পরিবারে সুখ-সমৃদ্ধি বাড়াতে মূলত উত্তর ভারতের মহিলারা এই উপবাস করলেও তা ছড়িয়ে পড়েছে সর্বত্র। মূলত শিব-পার্বতীর পুজো হলেও করবা চৌথে গণেশ ও কার্তিক সহ সমস্ত শিব পরিবারের পুজোর গুরুত্ব রয়েছে। সারাদিন উপোস থেকে চাঁদ উঠলে স্বামীর হাতে জল পান করেন ব্রতিরা।

পুরাণ অনুযায়ী কার্তিক মাস সৌভাগ্য ও সমৃদ্ধি বৃদ্ধির মাস। এই মাসের চতুর্থ দিনেই পালিত হয় করবা চৌথ। শিব, অমৃত ও সর্বার্থসিদ্ধি, বুধাদিত্য, সপ্তকীর্তি, সৌখ্য যোগের পাশাপাশি শঙ্খ, গজকেসরি, হংস ও দীর্ঘায়ু নামক রাজযোগ মিলে প্রায় ১২টি শুভ যোগের সৃষ্টি হচ্ছে এবছর। এ বছর মৃগশিরা নক্ষত্রে করবা চৌথ ব্রত পালিত হবে। এ দিন সূর্যদয় ও চন্দ্রোদয় দুইই চতুর্থী তিথিতে হবে। চাঁদ ও স্বামীর পুজো করে মনস্কামনা পূরণ করবেন স্ত্রী রা। চলুন জেনে নেই এবছর কোন কোন সেলেবরা পালন করছেন তাদের প্রথম করবা চৌথ। ২৪ অক্টোবর নেহা কক্কর ও রোহনপ্রীত সিং বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাই প্রথম করবা চৌথ ব্রত পালন করবেন বলিউডের এই বিখ্যাত প্লেব্যাক সিঙ্গার।৩০ শে অক্টোবর গৌতম কিচলু-র সাথে জমজমাট সেলিব্রেশনে বিয়ে সেরেছেন দক্ষণী সিনেমাখ্যাত কাজল আগরওয়াল। তাই তারও এবছরই প্রথম করবা চৌথ পালন।

অন্যদিকে ওয়েবসিরিজের দাপাদাপির আগে MTV-র প্রথম যে সিরিজ ইন্টারনেট জগত মাত করেছিল সেই “ক্যায়সি হ্যায় ইয়ারিয়া” খ্যাত নীতি টেলারও সকলকে অবাক করে আর্মি অফিসার পরিক্ষিত বওয়ার সাথে বিয়ে করেন। টেলিজগতের অত্যন্ত জনপ্রিয় এই সেলেবকে কেমন লাগবে করবা চৌথ পালনের দিন তা দেখতে অপেক্কায় সকলেই। অন্যদিকে বছরের চর্চিত বিয়ে গুলির মধ্যে একটি ভারতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার। এবছর ১লা জানুয়ারি মডেল তথা অভিনেত্রী নাতাশার সঙ্গে বাগদান সেরেছিলেন হার্দিক। এর পর ৩১শে মে তিনি আচমকাই নাতাশার সঙ্গে বিয়ের খবর দেন। অন্যদিকে জুলাই মাসেই ভদোদরার এক বেসরকারি নার্সি হোমে স্ত্রী নাতাশা স্ট্যানকোভিচ ফুটফুটে পুত্র সন্তানেরও জন্ম দিয়েছেন। ঝড়ের গতিতে জীবনের অনেক গুলো ধাপ পাড় হলেও এবছরই কিন্তু প্রথম করবাচৌথ নাতাশারও।

Next Post

ডাঙায় উঠে এল শতাধিক তিমি,শ্রীলঙ্কার উপকূলবর্তী এলাকার ঘটনায় চিন্তিত পরিবেশ বিজ্ঞানীরা

Wed Nov 4 , 2020
Share on Facebook Tweet it Share on Reddit Pin it Share it Email নিউজ ডেস্ক,  ০৪ নভেম্বর :    শতাধিক তিমিকে কোনো রকমে উদ্ধার করে সমুদ্রে ফিরিয়ে দেওয়া হল!অভুতপূর্ব ঘটনাটি ঘটেছে শ্রীলঙ্কার দক্ষিন – পশ্চিম এলাকায়। উষ্ণায়নের এই পৃথিবীতে এমন আশ্বর্যজনক ঘটনায় হতবাক বিজ্ঞানীরা। শ্রীলঙ্কার  নৌবাহিনী সুত্রে জানা গিয়েছে,‘উদ্ধার হওয়া […]

আপনার পছন্দের সংবাদ

RCTV Sangbad

24/7 TV Channel

RCTV Sangbad is a regional Bengali language television channel owned by Raiganj Cable TV Private, Limited. It was launched on August 20, 2003, as a privatecompany. The channel runs a daily live broadcast from Raiganj, West Bengal. The company also provides a set-top box.

error: Content is protected !!