fbpx

বেহাল রাস্তা, গ্রামে আসে না পাত্রপক্ষ 

রতুয়া, ১৭ ডিসেম্বর : সংস্কারের অভাবে বেহাল অবস্থা মালদা জেলার রতুয়া ২ নম্বর ব্লকের টিটাহি এলাকার চলাচলের একমাত্র রাস্তাটির। দীর্ঘদিন ধরে রাস্তাটি বেহাল থাকায় সমস্যায় স্থানীয় বাসিন্দারা। এমনকী বেহাল রাস্তার কারণে গ্রামে আসে না কোন পাত্রপক্ষ।

রাস্তা সংস্কারের ব্যাপারে বিভিন্ন জায়গায় দরবার করা হলেও মেলেনি সুরাহা। অবিলম্বে রাস্তা সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসীরা।উল্লেখ্য, মালদা জেলার অন্যতম গুরুত্বপূর্ণ ব্লক রতুয়া। এই ব্লকের আড়াইডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের চাঁদপাড়া গ্রামের টিটাহি পাড়ার চলাচলের একমাত্র রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল। রাস্তা ভেঙে গিয়ে ছোট বড় গর্ত তৈরি হয়েছে। রাস্তার বেহাল দশার কারণে চলাচল ব্যবস্থা অচল হয়ে পড়েছে। বর্ষাকালে একটু বৃষ্টি হলেই রাস্তায় জল জমে যায়। খানাখন্দে ভরা এই পথ দিয়ে প্রাণের ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন আট থেকে আশি সকলেই। এই রাস্তা দিয়ে যাতায়াত করতে গিয়ে সমস্যায় পড়তে হয় গাড়িচালক থেকে শুরু করে নিত্যযাত্রীদের। ফলে প্রায়শই ঘটছে দুর্ঘটনা। এমনকী বেহাল এই রাস্তা পেরিয়ে মেয়ে দেখতে আসতে নারাজ পাত্রপক্ষ। ফলে গ্রামের অনেক মেয়েরই এখনও বিয়ে হয়নি। এই রাস্তা পেরিয়ে মুমূর্ষু রোগীদের হাসপাতালে নিয়ে যেতেও সমস্যায় পড়তে হয় স্থানীয় বাসিন্দাদের। এলাকাবাসীদের অভিযোগ, দীর্ঘদিন ধরে রাস্তা সংস্কারের কাজ হয়নি। রাস্তা সংস্কারের ব্যাপারে বিভিন্ন জায়গায় দরবার করা হলেও মেলেনি সুরাহা। অবিলম্বে এই বেহাল রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছেন নিত্যযাত্রী থেকে শুরু করে এলাকাবাসীরা। রাস্তার এই সমস্যার কথা স্বীকার করে নিয়ে তা সংস্কারের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানানো হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় পঞ্চায়েত সদস্য। যদিও খুব শীঘ্রই রাস্তাটি সংস্কারের বিষয়ে আশ্বাস দেন রতুয়া দু’নম্বর ব্লকের বিডিও নিশিত কুমার মাহাতো।

নিজস্ব সংবাদদাতা

Leave a Reply

Your email address will not be published.

Next Post

পায়ে হেঁটেই ভারতবর্ষ ভ্রমণ

বুধ ডিসে ২৯ , ২০২১
রায়গঞ্জ, ২৯ ডিসেম্বর : অবিশ্বাস্য হলেও একদম সত্যি। শীত, গ্রীষ্ম, বর্ষার মধ্যেই চরৈবেতি মন্ত্র বুকে নিয়ে হাজার হাজার কিলোমিটার পথ পাড়ি দিতে পথে নেমেছে দুই যুবক – অজিতেশ শর্মা ও সৌরভ দেবাঙ্গন। বুধবার রায়গঞ্জ এর রাস্তায় দেখা মিললো এদের। পরিবেশ ও স্বাস্থ্য সচেতনতার বার্তা নিয়েই এই দুই যুবক হেঁটে চলেছে […]

আপনার পছন্দের সংবাদ

error: Content is protected !!