fbpx

ধানের ধলতা ইস্যুতে আন্দোলনের হুঁশিয়ারি বিজেপির

নিউজ ডেস্ক , ৭ ডিসেম্বর : সরকারি মূল্যে ধান ক্রয় কেন্দ্রে মাত্রাতিরিক্ত ধলতা নেওয়ার অভিযোগ। এর প্রতিবাদে এবারে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিল বিজেপি। বৃহস্পতিবার হেমতাবাদে এ বিষয়ে সাংবাদিক বৈঠক করেন বিজেপির মন্ডল সভাপতি বিপ্লব সরকার।

লাগাতার কর্মবিরতিতে সামিল হল অস্থায়ী পৌরকর্মীরা

তিনি গুরুতর অভিযোগ এনেছেন। তিনি জানান, কিষান মান্ডিতে কৃষকদের সাথে জুলুমবাজি চলছে৷ অনৈতিক ভাবে কৃষকদের থেকে কুইন্টাল প্রতি ধানে ৭-৮ কেজি ধলতা নেওয়া হচ্ছে। সরকারি ভাবে কোনো সার কিংবা কীটনাশক পাচ্ছেন না কৃষকরা। অথচ সেগুলি বেশী দামে বাইরে বেঁচে দেওয়া হচ্ছে। সারের দাম অধিক পরিমানে নেওয়া হচ্ছে। এ বিষয়ে বিডিও কিংবা এডিও-র কাছে অভিযোগ জানাতে গেলে তারা টালবাহানা করছে।

‘মিগজাউম’-এর প্রভাবে শহরে বৃষ্টির ভ্রুকুটি

অবিলম্বে এই সমস্যার সমাধান না হলে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন বিপ্লব বাবু। এ প্রসঙ্গে কৃষকরাও সংবাদ মাধ্যমের সামনে ধলতা নিয়ে অসন্তোষ প্রকাশ করলপন। তারা বলছেন, কুইন্টাল প্রতি ধানে ৬-৭ কেজি ধলতা নিচ্ছে। যার জেরে ক্ষতির মুখে পরছেন কৃষকরা। ধলতার পরিমান কমানোর দাবী তুলেছেন কৃষকরা।

Next Post

শ্যুটআউট কান্ড ঘিরে নতুন করে উত্তেজনা গ্রামে

Fri Dec 8 , 2023
Share on Facebook Tweet it Share on Reddit Pin it Share it Email নিউজ ডেস্ক , ৮ ডিসেম্বর :  শ্যুটআউট কান্ডের পর পেরিয়ে গিয়েছে ৫ দিন এখনও উত্তেজনা অব্যাহত রায়গঞ্জ থানার ভুলকাই গ্রামে। শুক্রবার সকাল থেকে ফের দফায় দফায় উত্তেজনা তৈরী হয় গ্রামে পুলিশ ও গ্রামবাসীদের মধ্যে তৈরী হয় বিরোধ। […]

আপনার পছন্দের সংবাদ

RCTV Sangbad

24/7 TV Channel

RCTV Sangbad is a regional Bengali language television channel owned by Raiganj Cable TV Private, Limited. It was launched on August 20, 2003, as a privatecompany. The channel runs a daily live broadcast from Raiganj, West Bengal. The company also provides a set-top box.

error: Content is protected !!