fbpx

আরও এক টয় ট্রেন ডুয়ার্স পর্যটনে “

নিউজ ডেস্ক  , নিউ জলপাইগুড়ি , ২৬ শে সেপ্টেম্বর : ধসের জেরে একাধিকবার বন্ধ হয়েছে নিউজলপাইগুড়ি থেকে দার্জিলিং পর্যন্ত টয় ট্রেন পরিষেবা। ফের সোমবার অর্থাৎ আজ থেকে চালু হচ্ছে এই পরিষেবা। শুধু তাই নয় পাশাপাশি আরও একটি পরিষেবা চালু হচ্ছে। এসি ভিস্তা ডোম কোচ সহ টয় ট্রেন। এদিনই তার উদ্বোধন হবে নিউজলপাইগুড়ি স্টেশন থেকে।

হেরিটেজ তকমাধারী টয়ট্রেনের মুকুটে জুড়তে চলেছে নয়া পালক। সব বাধা কাটিয়ে এবার পাহাড় সমতলের টয়ট্রেন পরিষেবা আরও একধাপ উন্নত হতে চলেছে। সোমবার চালু হতে চলেছে এনজেপি-দার্জিলিং ভিস্তাডোম টয়ট্রেন পরিষেবা। যা কিনা পাহাড় সমতলের মধ্যে টয়ট্রেন পরিষেবাকে অন্যমাত্রা দিতে চলেছে। সোমবার সকালে সমতল থেকে পাহাড়ের বাঁক ধরে পর্যটকদের নিয়ে শৈলশহরের পথে যাত্রা শুরু করবে ভিস্তা ডোম কোচ। এই কোচের থেকেই পাহাড়ের নৈসর্গিক সৌন্দর্য দেখতে পাবেন পর্যটকরা। জানা গিয়েছে, সপ্তাহে তিনদিন চলবে এই ট্রেন। এনজেপি থেকে চলবে সোমবার, বুধবার এবং শনিবার। উল্টোদিকে শৈলশহর দার্জিলিং থেকে চলবে মঙ্গলবার, বৃহস্পতিবার এবং রবিবার।পুজোর মরশুমে পাহাড়ে পর্যটকদের ভিড় উপচে পড়তে চলেছে। যেকারণে পর্যটক স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে ভিস্তাডোম কোচ চালানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। রেল সূত্রে জানা গিয়েছে, একটি রেস্তোরাঁ কামরাও থাকছে। সফরকালে যেখানে খাবার খেতে পারবেন পর্যটকেরা। সেই কোচে বসেই পাহাড়ের সৌন্দর্যও উপভোগ করতে পারবেন তারা। এবিষয়ে দার্জিলিং হিমালয়ান রেলওয়ের অধিকর্তা এ কে মিশ্রা বলেন, “এসি ভিস্তাডোম কোচ পর্যটকদের জন্য আনা হবে। চাহিদা বাড়লে কোচের সংখ্যা বাড়ানো হবে। সোমবার উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের জেনারেল ম্যানেজার নতুন ট্রেনের উদ্বোধন করলেন। আপাতত এনজেপি থেকে প্রতি সপ্তাহের শনিবার, সোমবার ও বুধবার ছাড়বে। দার্জিলিং স্টেশন থেকে রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ছাড়বে। ভিস্তাডোম কোচের ভাড়া রাখা হয়েছে যাত্রীপিছু ১৫০০ টাকা ও রেস্টুরেন্টে কারের ভাড়া ১৩০০ টাকা রাখা হয়েছে।”

News Desk

Next Post

" রাসচক্র পূণ্যার্জনে সম্প্রীতির মেলবন্ধন "

Mon Oct 10 , 2022
Share on Facebook Tweet it Share on Reddit Pin it Share it Email নিউজ ডেস্ক , ১০ই অক্টোবর : যার ছোঁয়ার লক্ষ লক্ষ দর্শনার্থীর পুণ্য অর্জন হয়, সেই রাসচক্র কার হাতে তৈরি হয় জানেন! বংশপরম্পরায় সেই রাস চক্র নির্মাণ করে আসছে এক মুসলিম পরিবার৷ রাস যাত্রার আগেই মদন মোহন মন্দিরে […]

RCTV Sangbad

24/7 TV Channel

RCTV Sangbad is a regional Bengali language television channel owned by Raiganj Cable TV Private, Limited. It was launched on August 20, 2003, as a privatecompany. The channel runs a daily live broadcast from Raiganj, West Bengal. The company also provides a set-top box.

error: Content is protected !!