fbpx

টাকার বিনিময়ে জমির রেকর্ড পরিবর্তনের অভিযোগ ভূমি ও ভূমি সংস্কার দফতরের বিরুদ্ধে

নিউজ ডেস্ক :টাকার বিনিময়ে জমির রেকর্ড পরিবর্তনের অভিযোগ ভূমি ও ভূমি সংস্কার দফতরের বিরুদ্ধে।ঘটনায় জেলাশাসকের দ্বারস্থ প্রতারণার শিখা বিশেষভাবে সক্ষম এক যুবক। ঘটনায় অভিযোগের আঙ্গুল উঠেছে মালদার কালিয়াচক ২ ব্লক ভূমি ও ভূমি সংস্কার দফতরের আধিকারিকের বিরুদ্ধে।জানা গিয়েছে, কালিয়াচক ২ নম্বর ব্লকের রথবাড়ি গ্রাম পঞ্চায়েতের ভাগলপুর গ্রামের বাসিন্দা বিশেষভাবে সক্ষম চরণ সরকারের জোতগোপালকাগমারি মৌজায় প্রয়াত পিতামহ ঘিসুমাঝি সরকারের নামে রেকর্ডভুক্ত জমি রয়েছে। সেই জমির নথি দেখিয়ে মিলেছে আবাস যোজনার ঘর। সেখানে তারা বসবাসও করছে।

 আরও পড়ুন প্রাথমিক শিক্ষক সমবায় সমিতির নির্বাচন ঘিরে টানটান উত্তেজনা

 

কিন্তু গত বছর জুন মাসে সেই জমির তথ্য খতিয়ে দেখতে গিয়ে দেখেন, সেই জমির রেকর্ড পরিবর্তন করে রনি সরকার ও দীপ সরকারের নামে রেকর্ডভুক্ত করা হয়েছে। এমনকী এনিয়ে তার পিতামহের উত্তরসুরীদের কোন নোটিশ পর্যন্ত করা হয়নি দফতরের তরফে।এবিষয়ে ভূমি ও ভূমি সংস্কার দফতরে অভিযোগ জানানো হলেও কোন পদক্ষেপ নেওয়া হয়নি।গোটা ঘটনাতেই ভূমি ও ভূমি সংস্কার দফতরের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ এনেছে ওই যুবক। এরপরই ঘটনার সুবিচার চেয়ে কালিয়াচক ২ ভূমি ও ভূমি সংস্কার দফতর এবং রীতা সরকার নামে ওই এলাকারই এক বাসিন্দার বিরুদ্ধে জমির দলিল জাল করার অভিযোগ এনে গত বছরের অক্টোবর মাসে বিডিওর কাছে অভিযোগ দায়ের করে চরণ সরকার।কিন্তু দীর্ঘদিন কেটে গেলেও সমস্যার সুরাহা না হওয়ায় এবারে জেলাশাসকের দ্বারস্থ হলেন ওই যুবক।

 আরও পড়ুন পাচারের আগেই শিলিগুড়ি মোড়ে উদ্ধার কচ্ছপ, ধৃত ২

 

তবে ভূমি ও ভূমি সংস্কার দফতরে দালালচক্রের রমরমা চলে আসছে বহুদিন ধরেই। এনিয়ে প্রশাসনের তরফে বহুবার হুশিয়ারি দেওয়া হলেও কোন লাভ হয়নি। আবাস যোজনার ঘর প্রাপ্ত জমির রেকর্ড কিভাবে রাতারাতি অন্যের নামে পরিবর্তিত হয়ে যায় তা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। গোটা ঘটনায় ভূমি ও ভূমি সংস্কার দফতরের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগে সরব হয়েছে স্থানীয় পঞ্চায়েত সদস্য বাবু সরকার।

 

 আরও পড়ুন কালিয়াগঞ্জে জমিতে বিদ্যুৎবাহী তাড়ের সংস্পর্শে ষাঁড়ের মৃত্যু

 

অপরদিকে জমি নিয়ে এই দূর্নীতির ঘটনায় শাসকদলের দিকেই আঙুল তুলেছে বিরোধীরা। মূলত শাসকদলের পরোক্ষ মদতেই সরকারি দফতরে এমনধারা দূর্নীতির ঘটনা ঘটছে বলে দাবী বিরোধীদেরযদিও এক্ষেত্রে শাসকদলের সংস্রবের কথা অস্বীকার করেছেন জেলা তৃণমূল মুখপাত্র শুভময় বসু। জমি সংক্রান্ত দূর্নীতির পেছনে ভূমি ও ভূমি সংস্কার দফতরের আধিকারিকদেরই একাংশ জড়িত রয়েছে বলে দাবী তার।

Next Post

হিমঘরের বাইরে বাড়ছে আলুর গাড়ির সংখ্যা

Tue Mar 21 , 2023
Share on Facebook Tweet it Share on Reddit Pin it Share it Email নিউজ ডেস্ক : আলু নিয়ে বিপাকে রায়গঞ্জ ব্লকের চাষীরা। সাধারনতঃ আলুর উৎপাদনের নিরিখে প্রতিবছরই উত্তর দিনাজপুর জেলা উল্লেখযোগ্য স্থান অধিকার করে থাকে। এবছরেও জমিতে ফলন দেখে শুরুতে বেশ উচ্ছ্বসিত ছিলেন চাষীরা। কিন্তু বিপনন কালে মুখের হাসি ম্লান […]

আপনার পছন্দের সংবাদ

RCTV Sangbad

24/7 TV Channel

RCTV Sangbad is a regional Bengali language television channel owned by Raiganj Cable TV Private, Limited. It was launched on August 20, 2003, as a privatecompany. The channel runs a daily live broadcast from Raiganj, West Bengal. The company also provides a set-top box.

error: Content is protected !!